২৮ মার্চ, ২০২৩ ১৯:১০

বিপুল পরিমাণ ভারতীয় জাল রুপি ও টাকাসহ গ্রেফতার ৪

গাজীপুর প্রতিনিধি

বিপুল পরিমাণ ভারতীয় জাল রুপি ও টাকাসহ গ্রেফতার ৪

ভারতীয় জাল রুপি ও টাকাসহ গ্রেফতার ব্যক্তিরা

গাজীপুরে বিপুল পরিমাণ ভারতীয় জাল রুপি, টাকাসহ প্রতারক চক্রের চারজনকে গ্রেফতার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে ৩ লাখ ৪৪ হাজার ভারতীয় জাল রুপি এবং ৬ লাখ ৯২ হাজার জাল টাকার নোট জব্দ করা হয়েছে। মঙ্গলবার দুপুরে গাজীপুর মহানগর গোয়েন্দা কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান জিএমপির উপ-পুলিশ কমিশনার (ডিবি ও মিডিয়া) মোহাম্মদ ইব্রাহীম খান।

সংবাদ সম্মেলনে জিএমপির উপ-পুলিশ কমিশনার (অপরাধ, উত্তর) আবু তোরাব মো. শামছুর রহমান, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (অপরাধ, উত্তর) রেজওয়ান আহমেদ উপস্থিত ছিলেন।

গ্রেফতার ব্যক্তিরা হলেন-মাজহারুল ইসলাম ওরফে সবুজ (২৫), মো. ছামিউল ইসলাম (৩০), মো. খোরশেদ আলম ওরফে গিট্টু (৩২) ও মো. ছালেক (২৭)।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের (জিএমপি) উপ-পুলিশ কমিশনার (ডিবি ও মিডিয়া) মোহাম্মদ ইব্রাহীম খান বলেন, সোমবার গোপন সংবাদের ভিত্তিতে গাজীপুর সিটি করপোরেশনের দক্ষিণ সালনা এলাকায় অভিযান চালিয়ে অভিযুক্ত মাজহারুল ইসলাম ওরফে সবুজের হাতে থাকা শপিং ব্যাগে রাখা ১ লাখ ৭০ হাজার ভারতীয় জাল রুপি, ২ লাখ ২০ হাজার জাল টাকা এবং ছামিউল ইসলামের পরনের লুঙ্গির পেছনের অংশে গোঁজা অবস্থায় জাল ১ লাখ ৩০ হাজার টাকাসহ গ্রেফতার করা হয়।

পরে গ্রেফতার আসামিদের জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেন, জাল টাকা ও জাল রুপি প্রধানত ঢাকা জেলার আশুলিয়া এলাকায় আলাউদ্দিন তৈরি করে এবং তার সহযোগী খোরশেদ আলম ওরফে গিট্টু ক্রেতাদের কাছে সরবরাহ করে। পরে রাতে অভিযান পরিচালনা করে গিট্টু ও ছালেককে গ্রেফতার করা হয়। এসময় গিট্টুর কাছ থেকে ১ লাখ ৭৪ হাজার ভারতীয় জাল রুপি এবং ২ লাখ ৫২ হাজার জাল টাকা পাওয়া যায় এবং অপর আসামি ছালেকের দেহ তল্লাশি করে তার পরনের লুঙ্গির পেছনে গোঁজা অবস্থায় ১০ হাজার জাল টাকা জব্দ করা হয়।

উপ-কমিশনার আরও বলেন, আসন্ন ঈদকে সামনে রেখে চক্রটি সারাদেশে জাল নোট তৈরি ও সরবরাহ করেছে বলে প্রাথমিকভাবে জানা গেছে। গ্রেফতার ব্যক্তিদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় জাল টাকা বিক্রির জন্য একাধিক মামলা রয়েছে।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর