২৫ মে, ২০২৩ ১৮:০৬

'গাজীপুর সিটির ভোট নিয়ে অত্যন্ত সন্তুষ্ট ইসি'

নিজস্ব প্রতিবেদক

'গাজীপুর সিটির ভোট নিয়ে অত্যন্ত সন্তুষ্ট ইসি'

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনের ভোট নিয়ে অত্যন্ত সন্তুষ্ট নির্বাচন কমিশন (ইসি)। আজ বৃহস্পতিবার বিকালে ভোটগ্রহণ শেষে সাংবাদিকদের এই কথা জানান নির্বাচন কমিশনার মো. আলমগীর।

তিনি বলেন, ভোট নিয়ে ভোটার ও প্রার্থীরা সন্তুষ্ট। তাই আমরা সন্তুষ্ট। নির্বাচন অবাধ, সুষ্ঠু-শান্তিপূর্ণ ও নিরপেক্ষ হয়েছে। বিশেষ করে মেয়র প্রার্থীরা সন্তুষ্টি প্রকাশ করেছেন। ভোট দানের হার ৫০ ভাগের নিচে হবে না বলেও জানান তিনি।

এদিকে, শেষ হয়েছে গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে ভোটগ্রহণ। সকাল ৮টায় আয়তনে দেশের সবচেয়ে বড় এই সিটির নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়। 

নির্বাচন কমিশনের তথ্যানুযায়ী, গাজীপুর সিটিতে মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ জন। তাদের মধ্যে ৫ লাখ ৯২ হাজার ৭৬২ জন পুরুষ, ৫ লাখ ৮৬ হাজার ৬৯৬ জন নারী ও ১৮ জন হিজড়া। এই সিটিতে ৫৭টি সাধারণ ও ১৯টি সংরক্ষিত ওয়ার্ড আছে। মোট ভোটকেন্দ্র ৪৮০টি, মোট ভোটকক্ষ ৩ হাজার ৪৯৭টি।

নির্বাচনের মেয়র প্রার্থীরা হলেন- নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী আজমত উল্লা খান, টেবিল ঘড়ি প্রতীকে জায়েদা খাতুন (সাবেক মেয়র জাহাঙ্গীর আলমের মা), লাঙ্গল প্রতীকে জাতীয় পার্টির প্রার্থী এম এম নিয়াজ উদ্দিন, হাতপাখা প্রতীকে ইসলামী আন্দোলন বাংলাদেশের গাজী আতাউর রহমান, গোলাপ ফুল প্রতীকে জাকের পার্টির রাজু আহাম্মেদ, মাছ প্রতীকে গণফ্রন্টের প্রার্থী আতিকুল ইসলাম। এছাড়া স্বতন্ত্র থেকে মেয়র পদে ঘোড়া প্রতীকে হারুন-অর-রশীদ ও হাতি প্রতীকে সরকার শাহনূর ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বিডি প্রতিদিন/আরাফাত

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর