৩০ মে, ২০২৩ ১৬:০৬

বিসিসি নির্বাচন: বিরতিহীন প্রচারণা মেয়র প্রার্থীদের, প্রতিশ্রুতির পসরা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

বিসিসি নির্বাচন: বিরতিহীন প্রচারণা মেয়র প্রার্থীদের, প্রতিশ্রুতির পসরা

বরিশাল সিটি নির্বাচনের দিন যত ঘনিয়ে আসছে ততই বাড়ছে মেয়র প্রার্থীদের প্রচারণার তোড়জোর। বৃষ্টি ও প্রখর রোদ উপেক্ষা করে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন তারা। নতুন নতুন প্রতিশ্রুতি দিয়ে ভোটারদের মন জয় করার চেষ্টা করছেন। সুষ্ঠু নির্বাচন হলে জয়ের আশা করেছেন প্রধান চার মেয়র প্রার্থী। 

আওয়ামী লীগ প্রার্থী আবুল খায়ের খোকন সেরনিয়াবাত মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত নগরীর চকের পোল, বাজার রোড এবং বাকলা এলাকায় গণসংযোগ করেন। এ সময় তিনি নতুন বরিশাল গড়তে ১২ জুন নৌকায় ভোট দেয়ার আহ্বান জানান। 

প্রচারণা শেষে আওয়ামী লীগ প্রার্থী খোকন সেরনিয়াবাত বলেন, মানুষের মাঝে ব্যাপক সাড়া পাচ্ছেন তিনি। বরিশালের মানুষ তাকে গ্রহণ করেছেন। সব কিছু স্বাভাবিক থাকলে বিপুল ভোটে জয়যুক্ত হওয়ার আশা করেন তিনি। খোকন সেরনিয়াবাত আরও বলেন, নির্বাচিত হলে অগ্রাধিকারভিত্তিক উন্নয়ন প্রকল্প হাতে নেবেন তিনি। বস্তিবাসীদের জীবনমান উন্নয়ন এবং নারী ও শিশুদের কল্যাণে অগ্রাধিকার দেয়ার প্রতিশ্রুতি দেন নৌকার প্রার্থী। 

এদিকে জাতীয় পার্টির প্রার্থী ইকবাল হোসেন তাপস সকালে নগরীর বাকলার মোড়, বাজার রোড, চকবাজার সহ ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে গণসংযোগ করেন। গণসংযোগকালে বরিশালকে একটি ডিজিটাল এবং আইটি নগরী সৃষ্টির জন্য লাঙ্গলে ভোট দিতে তরুণ প্রজন্মসহ সকলের প্রতি আহ্বান জানান তিনি। 

এ সময় ইকবাল হোসেন তাপস গণমাধ্যমকে বলেন, নগরীর বস্তিগুলোতে মানুষ অমানবিক পরিবেশে বসবাস করেন। নাগরিক সুবিধার ছিটেফোঁটাও নেই বস্তিগুলোতে। তিনি নির্বাচিত হতে পাড়লে মেয়রের চেয়ারে বসার সাথে সাথে বস্তিগুলোতে ন্যূনতম নাগরিক সুবিধা নিশ্চিত করবেন। তাপস আরও বলেন, জনগনের ব্যাপক সাড়া পাচ্ছেন তিনি। সুষ্ঠু নির্বাচন নিয়ে মানুষের সংশয় এখনও কাটেনি। নিরপেক্ষতা নিয়েও সন্দেহ আছে। 

অপরদিকে ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম গতকাল সকালে নগরীর ১ নম্বর ওয়ার্ডের বিসিক টেক্সটাইল থেকে মরকখোলা পোল পর্যন্ত গণসংযোগ করেন। নগরবাসীর উন্নয়ন এবং নারীদের ইজ্জত রক্ষায় ১২ জুন হাতপাখা বিজয়ী করার আহবান জানান তিনি। 

গণসংযোগের প্রাক্কালে মুফতি ফয়জুল করীম গণমাধ্যমকে বলেন, নির্বাচিত হতে পারলে সর্বপ্রথম মেডিকেল এবং বস্তিগুলোর উন্নয়নে কাজ করবেন। বস্তিগুলোর মানুষ মানবেতর জীবন যাপন করছে। তাদের বাসস্থান, অন্ন-বস্ত্র, চিকিৎসা, সুপেয় পানি এবং রাস্তাঘাটের ব্যবস্থা করবেন। প্রতিটি বস্তিতে একটি ফ্রি মেডিকেল সেন্টার স্থাপন করবেন। বস্তিগুলোয় শিক্ষার আলো ছড়াবেন। বর্ধিত এলাকার উন্নয়নে অগ্রাধিকার দেবেন। নিরপেক্ষ ও গ্রহণযোগ্য ভোট হলে বরিশালের মানুষ সর্বোচ্চ ভোট দিয়ে হাতপাখাকে বিজয়ী করবে বলে আশা তার। 

বসে নেই বিএনপি’র সাবেক প্রয়াত মেয়র আহসান হাবিব কামালের ছেলে স্বতন্ত্র মেয়র প্রার্থী কামরুল আহসান রূপনও। গতকাল সকাল থেকে নগরীর আমতলা, সাগরদী, ব্রাঞ্চ রোড এবং কারিকর বিড়ি ফ্যাক্টরিতে গণসংযোগ করেন সাবেক মেয়র পুত্র রূপন। প্রয়াত বাবার বিভিন্ন অবদানের কথা তুলে ধরে আধুনিক বরিশাল বিনির্মাণে দেয়াল ঘড়ি মার্কায় ভোট চান তিনি। 

এ সময় কামরুল আহসান রূপন গণমাধ্যমকে বলেন, আমার বাবা পৌর সভার চেয়ারম্যান এবং সিটি করপোরেশনের নির্বাচিত মেয়র ছিলেন। এই শহরের উন্নয়নে তার অনেক অবদান রয়েছে। সব শ্রেণি পেশার মানুষের সাথে যোগযোগ ছিলো তার। তার ছেলে হিসেবে তিনিও একই ধারা অব্যাহত রাখছেন। সব শ্রেণি পেশার মানুষের দ্বারে দ্বারে যাচ্ছেন। নিজেকে পিতৃহারা, অসহায় এবং এতিম উল্লেখ করে ভোটারদের সহানুভূতি চাইছেন তিনি। ১২ জুনের নির্বাচনে জনগণ তাকে নির্বাচিত করবে বলে দৃঢ় বিশ্বাস রূপনের। 

বিসিসি নির্বাচনে ৭ মেয়র প্রতিদ্বন্দ্বীর মধ্যে অন্য ৩ মেয়র প্রার্থীর তেমন কোন প্রচারণা দৃশ্যমান নয়। আগামী ১২ জুন বরিশাল সিটির ১২৬ কেন্দ্রে ভোট হবে ইভিএম মেশিনে। এবার সিটি নির্বাচনে মোট ভোটার ২ লাখ ৭৬ হাজার ২৯৮ জন।  

 


বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর