৩ জুন, ২০২৩ ১৫:২৪

বাস্তবতা বিবর্জিত লুটপাটের বাজেট : মন্টু

নিজস্ব প্রতিবেদক

বাস্তবতা বিবর্জিত লুটপাটের বাজেট : মন্টু

বাস্তবতা বিবর্জিত লুটপাটের বাজেট প্রস্তাবিত হয়েছে, যেখানে ঋণখেলাপি ও পাচারকারীদের সুবিধা করে দিয়ে জনগণের উপর বিদেশি ঋণের বোঝা চাপিয়ে দেওয়া হয়েছে বলে মন্তব্য করেছেন গণফোরাম সভাপতি মোস্তফা মোহসীন মন্টু।

শনিবার রাজধানীর মতিঝিলে গণফোরাম কেন্দ্রীয় কার্যালয় এক বর্ধিত সভায় এ মন্তব্য করেছেন মন্টু।

এ সময় মোস্তফা মোহসীন মন্টু বলেন, দেশে এক ভয়ংকর রাজনৈতিক সংকট বিরাজ করছে। বর্তমান সরকার অবৈধভাবে রাষ্ট্র ক্ষমতা দখল করায় জনগণের প্রতি এদের দায়বদ্ধতা নেই। বাস্তবতা বিবর্জিত লুটপাটের বাজেট প্রস্তাবিত হয়েছে, যেখানে ঋণখেলাপি ও পাচারকারীদের সুবিধা করে দিয়ে জনগণের উপর বিদেশি ঋণের বোঝা চাপিয়ে দেওয়া হয়েছে। এ বাজেট জনগণের বাজেট নয়, বরঞ্চ ধনী গরীবের বৈষম্য আকাশ পাতাল করে তুলবে। এই গণবিরোধী বাজেট গণফোরাম প্রত্যাখ্যান করছে। গণফোরাম বিশ্বাস করে একমাত্র জনগণের সরকারই জনগণের বাজেট করতে পারে। সেই জনগণের সরকার প্রতিষ্ঠার লক্ষ্যে অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের জন্য নির্দলীয়-নিরপেক্ষ সরকারের দাবিতে আন্দোলন চালিয়ে যাবে গণফোরাম।

সভায় গণফোরাম সাধারণ সম্পাদক সিনিয়র অ্যাড. সুব্রত চৌধুরী বলেন, এই বাজেট দেশে অরাজকতা সৃষ্টি করবে। আগামী নির্বাচনকে কেন্দ্র করে সরকার যে বাজেট উত্থাপন করেছে সেখানে জনগণের কোন সম্মতি নেই। কারণ এই নিশিরাতের সরকারের অধীনে এদেশের জনগণ কোন নির্বাচন চায় না। বেকার যুব সমাজের কর্মসংস্থান, নিম্নবিত্ত-নিম্ন মধ্যবিত্ত ও মধ্যবিত্ত মানুষের জন্য এই বাজেট মরার উপর খারার ঘা। অবৈধ সরকারের পদত্যাগ ব্যতীত জনবান্ধব বাজেট কখনোই সম্ভব নয়। তাই অবিলম্বে বর্তমান কর্তৃত্ববাদী সরকারের পদত্যাগের জোর দাবি জানাচ্ছি।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর