৩ জুন, ২০২৩ ১৯:০৭

সিলেট থেকে সরাসরি হজ ফ্লাইট শুরু

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেট থেকে সরাসরি হজ ফ্লাইট শুরু

সিলেট থেকে এ বছর প্রথমবারের মতো হজ যাত্রীদের নিয়ে সরাসরি মদিনায় গেল বাংলাদেশ বিমানের ফ্লাইট। এর আগে সিলেট-জেদ্দা সরাসরি ফ্লাইটে হজযাত্রী পরিবহন করলেও এবার প্রথম মদিনায় সরাসরি ফ্লাইট পরিচালনা করলো বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। শনিবার দুপুর ১২টা ১০ মিনিটে ৩৪৬ জন যাত্রী নিয়ে মদিনার উদ্দেশে সিলেট ছাড়ে বিমানের বিজি ৩১৩১ ফ্লাইটটি।

সরাসরি ফ্লাইট চালু উপলক্ষে শনিবার ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। বিমানের সিলেট অফিসের জেলা ব্যবস্থাপক মো. মনসুর আহমদ ভূইয়ার সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বিমানের মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার। এছাড়া ওসমানী বিমানবন্দরের পরিচালক হাফিজ আহমদ ও হাব সিলেট অঞ্চলের সভাপতি জহিরুল হক শিরু অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

জহিরুল হক চৌধুরী শিরু জানান, সিলেট বিভাগ থেকে এবছর প্রায় ৩ হাজার ৩শ’ লোক হজ পালন করতে যাচ্ছেন। এদের সিংহভাগই বাংলাদেশ বিমানে সৌদি আরব যাচ্ছেন। 

বিমান সূত্র জানায়, এবছর সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে হজযাত্রী নিয়ে সরাসরি ৬টি ডেডিকেটেড ফ্লাইট পরিচালনা করবে বিমান। এর মধ্যে ১টি মদিনায় ও ৫টি জেদ্দায় যাবে। আগামী ১০, ১৬, ১৭, ১৮ ও ২০ জুন সিলেট থেকে হজযাত্রীদের নিয়ে বিমানের সরাসরি ফ্লাইট যাবে জেদ্দায়। এছাড়া ১২ ও ১৮ জুনের শিডিউল ফ্লাইটেও হজযাত্রী পরিবহন করা হবে। 

 

বিডি প্রতিদিন/নাজমুল

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর