৫ জুন, ২০২৩ ২১:৫১

নির্বাচনে না আসলে বিএনপির কবর রচনা হবে: নানক

নিজস্ব প্রতিবেদক

নির্বাচনে না আসলে বিএনপির কবর রচনা হবে: নানক

বিএনপি-জামায়াতের দেশবিরোধী কর্মকাণ্ডের কঠোর সমালোচনা করে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, আপনারা যদি সন্ত্রাসের পথ পরিহার করে নির্বাচনের পথে না আসেন, তাহলে রাজনৈতিকভাবে আপনাদের কবর রচনা হবে।

সোমবার বিকালে রাজধানীর শ্যামলি ক্লাব মাঠে ঢাকা-১৩ আসনের আটটি ওয়ার্ডে যুবলীগের ১০৪ ইউনিটের সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 

এ সময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুলের বক্তব্যের কূটুক্তি করেন নানক। তিনি বলেন, বিএনপি ক্ষমতায় আসার আগে তাদের প্রতিষ্ঠান খুনি জিয়াউর রহমান বাংলাদেশের সামরিক বাহিনীর ছয়শোর বেশি সামরিক সদস্যকে ফাঁসির কাষ্টে ঝুলিয়ে হত্যা করেছিলেন, তারা নাকি রাষ্ট্রকাঠামোকে মেরামত করবে। ওদের কথা শুনে ঘোড়াও হাসে।

আওয়ামী লীগের এই নেতা বলেন, যারা রাষ্ট্রের মধ্যে আরেকটি হাওয়া ভবন রাষ্ট্র গঠন করেছিল। ওই বিএনপি-জামায়াতের বিরুদ্ধে সবাইকে সতর্ক থাকতে হবে এবং তাদের ষড়যন্ত্রের 'বিষদাত' ভেঙে দিতে হবে। 

বিএনপির উদ্দেশে নানক বলেন, লজ্জা করে না আপনাদের? বিএনপি নেতারা বলেছিলেন আওয়ামী লীগ, শেখ হাসিনা কোনো দিন পদ্মা সেতু করতে পারবে না। শুধু তাই নয়, বিএনপি পদ্মা সেতু নির্মাণ বন্ধে নানা ষড়যন্ত্র করেছে। আর এই ষড়যন্ত্রের পেছনে ড. ইউনূসের হাত রয়েছে বলে জানান তিনি। 

সরকার বিরোধীদের উদ্দেশ্যে তিনি বলেন, দেশীয় এবং আন্তর্জাতিক ষড়যন্ত্র মোকাবেলা করে বাংলাদেশ এগিয়ে যাবে। ষড়যন্ত্র চলছে চলবে কিন্তু শেখ হাসিনার নেতৃত্বে সরকারের উন্নয়ন থেমে থাকবে না। শেখ হাসিনা নেতৃত্বে সরকার কোন অপশক্তিকে ভয় পায় না।

এ সময় দলের বার্তা পাওয়া মাত্রই আগামী নির্বাচনে দলীয় প্রার্থীর পক্ষে ঝাঁপিয়ে পরতে যুবলীগকে নির্দেশনা দেন যুবলীগের সাবেক চেয়ারম্যান জাহাঙ্গীর কবির নানক। যুবলীগের নেতাকর্মীদের উদ্দেশ্যে নানক বলেন, আপনাদের ফোনে যদি কোনো ম্যাসেজ পান। সে ম্যাসেজ পেয়ে আপনারা ঝাঁপিয়ে পড়তে পারবেন না? আমাদের মাঝে কোনো বিবেধ নেই। শেখ হাসিনা যাকে মনোনয়ন দেবেন, তার পক্ষে আমরা সবাই ঝাপিয়ে পরব।

সম্মেলনে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেন, আগামী নির্বাচনে আপনারা দেশপ্রেমিক ও ত্যাগী নেতৃত্ব আপনারা নির্বাচন করবেন বলে আমি বিশ্বাস করি। সামনের সকল নির্বাচন অবাধ - সুষ্ঠু ও অত্যান্ত প্রতিযোগিতামূলক হবে। সকল নির্বাচনের জন্য আমাদের প্রস্তুত থাকতে হবে। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আওয়ামী লীগকে আবারও সরকার নির্বাচন করতে হবে বলে জানান তিনি। 

নেতাকর্মীদের উদ্দেশ্যে যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল বলেন, আমাদেরকে মাঠে ময়দানে থাকতে হবে। যে কোনো ষড়যন্ত্র মোকাবেলায় সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে তৈরি থাকতে হবে। এটা সম্ভব হবে যখন আমরা নিজেদের মধ্যে গ্রুপিং বন্ধ করতে হবে। 

সম্মেলনে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি জাকির হোসেন বাবুল সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন। এ সময় আরব বক্তব্য রাখেন- আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান,  ঢাকা-১৩ আসনের সংসদ সদস্য সাদেক খান,যুবলীগের প্রচার সম্পাদক জয়দেব নন্দি, ঢাকা মহানগর উত্তর যুবলীগের দপ্তর সম্পাদক কামরুজ্জামান কামরুল , উত্তর ছাত্রলীগের সভাপতি রিয়াজ মাহমুদ। এ সময় যুবলীগের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর