৬ জুন, ২০২৩ ২২:১০

গণতন্ত্র মঞ্চের রোডমার্চে বাধার প্রতিবাদে ঢাকায় সমাবেশ

অনলাইন ডেস্ক

গণতন্ত্র মঞ্চের রোডমার্চে বাধার প্রতিবাদে ঢাকায় সমাবেশ

গণতন্ত্র মঞ্চের চলমান ঢাকা-দিনাজপুর রোডমার্চে বাধা দেওয়ার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সমাবেশ করেছে গণতন্ত্র মঞ্চ। 

মঙ্গলবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে ভাসানী অনুসারী পরিষদের সদস্য সচিব হাবিবুর রহমান রিজু সভাপতিত্বে এই প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সভাপতির বক্তব্যে হাবিবুর রহমান রিজু বলেন, গণতন্ত্র মঞ্চ এই ভোটচোর, লুটপাটকারী সরকারের বিপক্ষে আন্দোলনের ডাক দেওয়ায় সরকারি দল ও তাদের অঙ্গসংগঠন এই হামলা চালিয়েছে। সরকার আজ বিদ্যুৎ দিতে পারছে না, মানুষ শান্তিতে ঘুমাতে পারছে না, এই দেশের মানুষ তাদের উপর আস্থা হারিয়েছে। জনগণ ভোটের অধিকার চায়, এই সরকারের পদত্যাগ চায়। গণতন্ত্র মঞ্চ জনগণের জন্য কাজ করে যাচ্ছে। এটি এই ভোটচোর সরকার মেনে নিতে পারছে না। সরকারি দলের গুণ্ডাদের কোনো হামলায়, বাধায় থেমে যাবে না গণতন্ত্র মঞ্চ। 

গণসংহতি আন্দোলনের নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল বলেন, কুইক রেন্টালের নামে বিভিন্ন প্রতিষ্ঠানকে টাকা দিয়ে এই সরকার আজ বিদ্যুতে ভয়াবহ অবস্থা সৃষ্টি করেছে, মানুষ কষ্ট করছে। উন্নয়নের নামে লুটপাট করে সরকার আজ দেশকে পথে বসিয়েছে। সরকার ও শাসনব্যবস্থা পরিবর্তনের লক্ষ্যে গণতন্ত্র মঞ্চের চলমান রোডমার্চে জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি, গণসংহতি আন্দোলন এবং অন্যান্য দলের সংগঠনের নেতৃবৃন্দের উপর হামলা করে ন্যাক্কারজনক কর্মকাণ্ডের পরিচয় দিয়েছে আওয়ামী লীগ। সব বাধা উপেক্ষা করে রোডমার্চ সফল করবে গণতন্ত্র মঞ্চ। এদেশের গণমানুষের ভোটাধিকার ফিরিয়ে আনার, দুর্নীতি-লুটপাট বন্ধ করার, লোডশেডিং থেকে মুক্তি পেতে, দ্রব্যমূল্য কমাতে জনগণ এখন গণতন্ত্র মঞ্চের আন্দোলনের সাথে একাত্ম হয়েছে। সামনের দিনগুলোতে আরও বেগবান হবে এই আন্দোলন। 

প্রতিবাদ সমাবেশে মনিরুল হুদা বাবনের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন রাষ্ট্র সংস্কার আন্দোলনের কেন্দ্রীয় নেতা আদীল আমজাদ হোসেন, সাধনা মহল প্রমুখ নেতৃবৃন্দ। এ সময় গণতন্ত্র মঞ্চের বিভিন্ন দল ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর