৩০ নভেম্বর, ২০২৩ ০৬:২৯

গাজীপুরে ৫১ প্রার্থীর মনোনয়নপত্র উত্তোলন, ১১ জনের জমা

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে ৫১ প্রার্থীর মনোনয়নপত্র উত্তোলন, ১১ জনের জমা

গাজীপুর-৪ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সিমিন হোসেন রিমি সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দিচ্ছেন।

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর গাজীপুরের ৫টি আসনে বুধবার (২৯ নভেম্বর) পর্যন্ত আওয়ামী লীগ, তৃণমুল বিএনপিসহ বিভিন্ন রাজনৈতিক দলের ৫১ প্রার্থী মনোনয়নপত্র উত্তোলন করেছেন। বুধবার পর্যন্ত ১১ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন। 

গাজীপুরের রিটার্নিং কর্মকর্তা আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম জানান, গাজীপুরে পাঁচটি সংসদীয় আসন রয়েছে। এর মধ্যে বুধবার গাজীপুর-১ আসন থেকে তৃণমূল বিএনপি মনোনীত প্রার্থী চৌধুরী ইরাদ আহমদ সিদ্দিকী এবং জাকের পার্টি মনোনীত প্রার্থী মো. মানিক সরকার মনোনয়ন পত্র জমা দেন।

গাজীপুর-২ আসনে জাকের পার্টি মনোনীত প্রার্থী রিনা রহমান তার কর্মী-সমর্থকদের সঙ্গে নিয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেন।

গাজীপুর-৩ আসন থেকে বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুজের পক্ষে তার ভাই সাখাওয়াত হোসেন মনোনয়নপত্র জমা দেন। একই আসন থেকে কৃষক শ্রমিক জনতা লীগের মনোনীত প্রার্থী মো. আ. রহমান তার দলীয় নেতাকর্মীদের সঙ্গে নিয়ে রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেন। এছাড়া জাকের পার্টি মনোনীত প্রার্থী মো. আলাউদ্দিন ও জাসদ মনোনীত মো. জহিরুল হক মন্ডল বাচ্চু মনোনয়নপত্র জমা দেন।

গাজীপুর-৪ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী সিমিন হোসেন রিমি কাপাসিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাচনের সহকারী রিটার্ণিং কর্মকর্তা একেএম গোলাম মোর্শেদ খানের নিকট নিজের মনোনয়ন জমা দেন। এ সময় উপস্থিত ছিলেন সিমিন হোসেন রিমি'র বড় বোন শারমিন আহমদ লিপি, ছোট বোন মেহজাবিন আহমদ মিমি, কাপাসিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. আমানত হোসেন খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাজহারুল ইসলাম সেলিম ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান প্রমুখ। এছাড়া এ আসন থেকে জাকের পার্টি মনোনীত প্রার্থী জুয়েল কবির মনোনয়নপত্র জমা দেন।

গাজীপুর-৫ আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মেহের আফরোজ চুমকি কালীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. আজিজুর রহমানের কাছে মনোনয়নপত্র জমা দেন। এছাড়া এ আসনে বাংলাদেশ সুপ্রিম পার্টি (বিএসপি) মনোনীত প্রার্থী ট্রান্সজেন্ডার নারী উর্মি রিটার্নিং কর্মকর্তা আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলামের কাছে মনোনয়ন পত্র জমা দেন।

গাজীপুরের ৫টি আসনে এবার মোট ভোটার সংখ্যা হলো ২৬ লাখ ১৩ হাজার ৬২৯। তাদের জন্য মোট ভোট কেন্দ্র নির্ধারণ করা হয়েছে ৯৩৫টি।


বিডি-প্রতিদিন/আব্দুল্লাহ

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর