২৩ ডিসেম্বর, ২০২৩ ১৫:৪৫

নির্বাচন বর্জনে ঢাকায় বাম জোটের প্রচারাভিযান

অনলাইন ডেস্ক

নির্বাচন বর্জনে ঢাকায় বাম জোটের প্রচারাভিযান

নির্বাচন বর্জনে ঢাকায় বাম জোটের প্রচারাভিযান

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বর্জনের আহ্বান জানিয়ে রাজধানীতে প্রচারাভিযান শুরু করেছে বাম গণতান্ত্রিক জোট। শনিবার বেলা ১১টায় পুরানা পল্টন মোড় থেকে শান্তিনগর পর্যন্ত ‘একতরফা নির্বাচন বর্জন-রুখে দাঁড়ান, সরকারের পদত্যাগ, সংসদ ভেঙে দিয়ে নির্দলীয় নিরপেক্ষ তদারকি সরকারের অধীনে নির্বাচনের দাবিতে গণ আন্দোলন গড়ে তোলার’ আহ্বান জানানো, প্রচারপত্র বিতরণ ও সাধারণ মানুষের সাথে মতবিনিময় করা হয়।

এসময় বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স, বাসদ মার্কসবাদী’র মানস নন্দী, সমাজতান্ত্রিক পার্টির আব্দুল আলী, বাসদের নাসির উদ্দীন প্রিন্স, সিপিবি’র জলি তালুকদার, ডা. সাজেদুল হক রুবেল, জাহিদ হোসেন খানসহ নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

এ সময় নেতৃবৃন্দ বলেন, আমরা ভোট চাই, কিন্তু ভোটের নামে তামাশা ও লুটপাটের ভাগাভাগি চাই না। মানুষের ভোট ও কাজের অধিকার প্রতিষ্ঠার জন্য এই ভাগাভাগি রুখে দাঁড়াতে হবে।

নেতৃবৃন্দ বলেন, বিগত দু’টি প্রহসনের ভোটে তথাকথিত নির্বাচিতরা টাকার পাহাড় গড়ে তুলেছে, এলাকায় জমিদারতন্ত্র কায়েম করেছে। জনগণের ভোট ও গণতান্ত্রিক অধিকার ধ্বংস করে ভয়ের রাজত্ব কায়েম করেছে। এবারের ভোটের নামে তামাশা রুখে দাঁড়িয়ে জনগণের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে আনতে হবে।

নেতৃবৃন্দ ৭ জানুয়ারির ভোট বর্জন করে সরকারের প্রহসনের বিরুদ্ধে দেশবাসীর অবস্থান জানান এবং ভোটাধিকার, গণতন্ত্র ও ব্যবস্থা বদলের সংগ্রাম জোরদার করতে সচেতন দেশবাসীর প্রতি আহ্বান জানান।

বিডি প্রতিদিন/এমআই

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর