১২ জানুয়ারি, ২০২৪ ১৯:৪৮

বাজারে নতুন পিয়াজ আসলেও নাগালের বাইরে দাম

অনলাইন ডেস্ক

বাজারে নতুন পিয়াজ আসলেও নাগালের বাইরে দাম

সংগৃহীত ছবি

বাজারে নতুন দেশি পিয়াজ আসা শুরু হলেও দাম এখনো ক্রেতার নাগালে আসেনি। বাজারে প্রচুর সরবরাহ থাকার পরেও নিত্যপ্রয়োজনীয় এই পণ্যটি বর্তমানে খুচরায় বিক্রি হচ্ছে ১০০ টাকা কেজিতে।  

শুক্রবার (১২ জানুয়ারি) রাজধানীর বেশ কিছু কাঁচাবাজার ঘুরে খুচরা ও পাইকারি বিক্রেতাদের সঙ্গে কথা বলে এমন তথ্য পাওয়া গেছে।

খোঁজ নিয়ে জানা যায়, খুচরা বাজারে মানভেদে প্রতি কেজি দেশি পিয়াজ বর্তমানে বিক্রি হচ্ছে ৯০-১০০ টাকায়। আর পাইকারি বাজারে এই দেশি জাতের পিয়াজ প্রতি কেজি বিক্রি হচ্ছে ৮৫-৯৫ টাকায়। তিন দিন আগেও পাইকারি বাজারে দেশি পিয়াজের দাম ছিল ১০০ টাকার ওপরে।  

পাশাপাশি খুচরা বাজারে প্রতি কেজি আমদানি করা পিয়াজ বিক্রি হচ্ছে ১১০-১২০ টাকা, যা গত সপ্তাহেও একই দামে বিক্রি হয়েছে। আর পাইকারি বাজারে এই আমদানি করা পিয়াজ বিক্রি হচ্ছে প্রতিকেজি ১০০ টাকায়। তবে কোনো কোনো বাজারে অল্প কিছু দোকান ছাড়া অধিকাংশ দোকানেই আমদানি করা পিয়াজ তেমন একটা পাওয়া যাচ্ছে না। একই সঙ্গে বাজারে পাতাসহ পিয়াজ বিক্রি হচ্ছে ৫০-৬০ টাকা কেজিতে।

ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে জানা যায়, নতুন পিয়াজ বাজারে আসায় এবং আবহাওয়া কৃষকদের অনুকূলে থাকায় বাজারে এ পণ্যের যোগান বেড়েছে। পিয়াজ চাষিরা এখন ফসল তুলছেন। এ কারণে বাজারে চাহিদার চাইতেও বেশি পিয়াজ পাওয়া যাচ্ছে। তবে দাম এখনো রয়েছে অস্বস্তির পর্যায়ে।

বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর