৩১ জানুয়ারি, ২০২৪ ১৮:৪৬

ন্যাশনাল মেডিকেল কলেজ ও হাসপাতালে স্মার্ট স্বাস্থ্যসেবা নিশ্চিত করা হবে : সাঈদ খোকন

অনলাইন ডেস্ক

ন্যাশনাল মেডিকেল কলেজ ও হাসপাতালে স্মার্ট স্বাস্থ্যসেবা নিশ্চিত করা হবে : সাঈদ খোকন

পুরান ঢাকার ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজ ও হাসপাতালে স্মার্ট স্বাস্থ্যসেবা নিশ্চিত করা হবে বলে জানিয়েছেন ঢাকা ৬ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাঈদ খোকন। বুধবার ঢাকা ন্যাশনাল মেডিক্যাল কলেজ মিলনায়তনে কলেজের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সাথে পরিচিতি ও মতবিনিময় সভায় তিনি এ কথা জানান। মোহাম্মদ সাঈদ খোকন ঢাকা ন্যাশনাল মেডিকেল কলেজ ও হাসপাতাল গভর্নিং বডির চেয়ারম্যান।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাঈদ খোকন বলেন, প্রধানমন্ত্রী আমাদের যে স্বপ্নের কথা বলেছেন সেটা স্মার্ট বাংলাদেশ। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমরা যদি এই ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালকে একটা স্মার্ট ন্যাশনাল মেডিকেল কলেজ হাসপাতালে ট্রান্সফার করতে পারি তাহলে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমরা ভূমিকা রাখতে সক্ষম হবো। এবং সেই লক্ষ্যে সকলকে সম্মিলিত ভাবে কাজ করতে হবে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের এই সাবেক মেয়র আরও বলেন, প্রধানমন্ত্রীর সুদক্ষ নেতৃত্বে আমাদের দেশ আজ স্মার্ট বাংলাদেশে রূপ দিয়েছে। আমরা আজ থেকে ১৫ বছর আগে যে বাংলাদেশ দেখেছি এবং বর্তমানে যে বাংলাদেশ দেখছি তার মধ্যে বিশাল পার্থক্য রয়েছে।

তিনি বলেন, ২০০৮ সালের নির্বাচনে প্রধানমন্ত্রী যখন ডিজিটাল বাংলাদেশের কথা বলেছিলেন তখন নানা স্তরে সমালোচনার সৃষ্টি হয়েছিল। যখন প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ ডিজিটালাইজড হওয়া শুরু করল, আমাদের সেবাগুলো আমাদের ব্যবহারের জিনিসগুলো ডিজিটাল হতে শুরু করল তখন মানুষ আস্তে আস্তে বিষয়টা বুঝতে চেষ্টা করল। আজকের দিনে আমরা দাঁড়িয়ে বলতে পারি প্রধানমন্ত্রীর ডিজিটাল বাংলাদেশের ভিশন আজ বাস্তবতায় রূপ নিয়েছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বেই বাংলাদেশ স্মার্ট হবে, ইনশাআল্লাহ।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন কলেজের অধ্যক্ষ শামসুর রহমান, ন্যাশনাল হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) অধ্যাপক ডা. ইফাত আরা, উপাধ্যক্ষ ডা. মিজানুর রহমান কল্লোল, কলেজের গভর্নিং বডির সদস্য আইয়ুব আলী খান প্রমুখ।

বিডি-প্রতিদিন/শফিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর