২৭ মে, ২০২৪ ১৭:৫২

চাঁদা না দেওয়ায় পাউবোর বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণকাজ বন্ধ

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

চাঁদা না দেওয়ায় পাউবোর বঙ্গবন্ধুর ম্যুরাল নির্মাণকাজ বন্ধ
রাজশাহীতে পানি উন্নয়ন বোর্ডে (পাউবো) নির্মাণ হচ্ছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানসহ জাতীয় চার নেতার ম্যুরাল। এরই মধ্যে কাজ শুরু করেছেন ঠিকাদারি প্রতিষ্ঠান। তবে সম্প্রতি সেখানে চাঁদা না দেওয়ায় নির্মাণকাজ বন্ধ রেখেছেন স্থানীয় প্রভাবশালীরা। এ নিয়ে থানায় জিডিও করেছে পাউবো কর্তৃপক্ষ।
 
থানায় অভিযোগ সূত্রে জানা গেছে, বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড (বাপাউবো) রাজশাহীর অফিস ক্যাম্পাসের অভ্যন্তরে পরিচালন ব্যয় খাতের আওতায় ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানসহ জাতীয় চার নেতার ম্যুরাল নির্মাণ কাজ করছে। ৭৯ লাখ ২৫ হাজার টাকা ব্যয়ে এই প্রকল্প নির্মাণ করা হচ্ছে। একটি ঠিকাদারী প্রতিষ্ঠান কাজটি করছে। 
 
রবিবার সকাল ১১ টার সময় দলবল বেঁধে অজ্ঞাতনামা ২০-২৫ জন মধ্য বয়সী যুবক অফিসের নিরাপত্তা প্রহরীর (আনসার) নির্দেশনা অমান্য করে জোর করে অফিসের প্রবেশ করে অকথ্য ভাষায় গালিগালাজসহ বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার ম্যুরাল নির্মাণ কাজে কাজে বাধা দেয়। কাজ বন্ধ রাখতে শ্রমিকদের হুমকি দেয়। ভয়ে শ্রমিকরা নির্মাণকাজ বন্ধ রাখেন। 
 
রাজশাহী পানি উন্নয়ন বোর্ডের উপ-সহকারী প্রকৌশলী সুকেশ কুমার বলেন, ‘রবিবার তারা জোর করে অফিসে প্রবেশ করে। এছাড়া কাজ বন্ধ করতে বলে। আমরা তখন বাহিরে সাইট ভিজিটে ছিলাম। পরে আমরা আসার পর তাদের পাওয়া যায়নি। এ ঘটনায় নির্মাণ শ্রমিকরা সারাদিন আর কাজ করেননি। এনিয়ে থানায় অভিযোগ করা হয়েছে।
 
নগরীর বোয়ালিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হুমায়ন কবির বলেন, পাউবো কর্তৃপক্ষে অভিযোগের প্রেক্ষিতে সেখানে পুলিশ পাঠানো হয়েছিল। তারা বিষয়টি তদন্ত করে দেখছেন।
 
 
বিডি প্রতিদিন/হিমেল

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর