Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : ৩০ জুলাই, ২০১৯ ১৬:২৭

'ঢাকার শেকড়'র আলোচনা সভা

অনলাইন ডেস্ক

'ঢাকার শেকড়'র আলোচনা সভা

সেবামূলক সামাজিক সংগঠন 'ঢাকার শেকড়'র উদ্যোগে গত শুক্রবার (২৬ জুলাই) রাজধানীর আজিমপুরস্থ ওয়েস্ট অ্যান্ড হাই স্কুল প্রাঙ্গণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

পুরোন ঢাকার কৃষ্টি, সংস্কৃতি ও ঢাকাইয়া ঐতিহ্যকে বুকে ধারণ করে কাজ করে যাওয়া সংগঠনটি নগরে ছাদকৃষি সম্প্রসারণ, পরিবেশ সংরক্ষণ, নদী দূষণ রোধ করাসহ নানা সামাজিক কাজ করছে। 

আলোচনা সভা শেষে যেখানে সংগঠনের সদস্যদের মাঝে উপহার হিসেবে বিনামূল্যে বিভিন্ন গাছের চারা বিতরণ করা হয়। একই সাথে স্কুল প্রাঙ্গণে ১২টি ফল ও ঔষধি গাছ রোপন করা হয়।

ওই সভায় শিশুদের বৃক্ষরোপণ ও তার পরিচর্যায় উদ্বুদ্ধকরণে শ্রেণী কক্ষভিত্তিক প্রশিক্ষণ প্রদানের সিদ্ধান্ত হয়। এছাড়াও ঢাকার শেকড়ের পক্ষ থেকে সিটি কর্পোরেশন কর্তৃপক্ষের নিকট ঢাকার প্রতিটি ছাদে বাগান করা বাধ্যতামূলক কররও প্রস্তাব রাখা হয়। একই সঙ্গে জরায়ুমুখ ক্যান্সার ও স্তন ক্যান্সার শনাক্তকরণের জন্য ফ্রি স্ক্রিনিং ও পরামর্শ দেবার জন্য অদূর ভবিষ্যৎ-এ এলাকাভিত্তিক ক্যাম্প করারও সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

অনুষ্ঠানে বিভিন্ন বিশিষ্ট সামাজিক, ব্যবসায়িক, রাজনৈতিক ও মানবাধিকার কর্মীর পাশাপাশি অংশ নেয় রোটারি ক্লাব অফ ঢাকা কসমোপলিটান,  অলকোলজি সোসাইটি অফ বাংলাদেশ ও সভ্যতা। 

বিডি প্রতিদিন/এনায়েত করিম


আপনার মন্তব্য