৩০ মে, ২০২৩ ২০:২১

ইমামুল কবীর শান্তর তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ

অনলাইন ডেস্ক

ইমামুল কবীর শান্তর তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ

মো. ইমামুল কবীর শান্ত

শান্ত-মারিয়াম ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. ইমামুল কবীর শান্তর তৃতীয় মৃত্যুবার্ষিকী আজ।

২০২০ সালের ৩০ মে সকাল ৭টায় সম্মিলিত সামরিক হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। ওইদিন বিকালে রাজধানীর বনানী কবরস্থানে তাকে সমাহিত করা হয়। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৬ বছর।

মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় তার পরিবারবর্গ ও শান্ত-মারিয়াম ফাউন্ডেশনসহ সকল প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীগণ সকলের প্রতি দোয়ার নিবেদন করেন। 

তিনি কোভিড-১৯-এ আক্রান্ত হয়ে প্রথমে হলিফ্যামিলি মেডিকেল কলেজ এন্ড হসপিটাল এবং পরে সম্মিলিত সামরিক হাসপাতাল (সিএমএইচ) এ চিকিৎসাধীন ছিলেন। 

বীর মুক্তিযোদ্ধা মো. ইমামুল কবীর শান্ত ব্যক্তি জীবনে একজন সফল উদ্যোক্তা ও বিশিষ্ট সমাজসেবক ছিলেন। তিনি এই দেশের মানুষের কর্মমুখী শিক্ষার নিশ্চয়ন তথা কর্মসংস্থানের লক্ষ্যে প্রতিষ্ঠা করেন শান্ত-মারিয়াম ফাউন্ডেশন, শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজি, সুন্দরবন কুরিয়ার সার্ভিস (প্রা.) লি., শান্ত-মারিয়াম ফ্যাশনস লি., দৈনিক আজকের প্রত্যাশা, শান্ত-মারিয়াম একাডেমি অব ক্রিয়েটিভ টেকনোলজি, শান্ত-মারিয়াম ইন্সটিটিউট অব ক্রিয়েটিভ টেকনোলজি, শান্ত-মারিয়াম স্কুল অব ক্রিয়েটিভ টেকনোলজি এবং শান্ত নিবাস নামক শিশু ও বয়স্ক পুনর্বাসন কেন্দ্রসহ সমাজসেবা ও শিক্ষামূলক বিভিন্ন প্রতিষ্ঠান।

১৯৫৪ সালের ১১ ফেব্রুয়ারি ঢাকার নাখালপাড়ায় একটি মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন মো. ইমামুল কবীর শান্ত। 

বিডি-প্রতিদিন/বাজিত

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর