৫ জুন, ২০২৩ ১৩:৪৯

১৮ কোটি টাকার জমি উদ্ধার করল মিরপুর সার্কেল

নিজস্ব প্রতিবেদক

১৮ কোটি টাকার জমি উদ্ধার করল মিরপুর সার্কেল

মিরপুরে ১৮ কোটি টাকা মূল্যের সরকারি খাস জমি উদ্ধার করেছে মিরপুর রাজস্ব সার্কেল। তিনটি হাউজিংয়ের দখল থেকে উদ্ধারকৃত সরকারি খাস জমিটি ১.৪৮৪৪ একর ছিল। জমিটি দীর্ঘদিন ধরে মিশন হাউজিং, উত্তরণ হাউজিং, রুহামা হাউজিংয়ের দখলে ছিল।   

রবিবার ঢাকা জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের নির্দেশে মিরপুর রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) শাখী ছেফ অভিযান চালিয়ে এই খাস জমি উদ্ধার করেন এবং সাইবোর্ড লাগিয়ে জেলা প্রশাসন ঢাকার দখল ও নিয়ন্ত্রণে নেন। 

মিরপুর রাজস্ব সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) শাখী ছেফ জানান, মিরপুর রাজস্ব সার্কেলের অধীনে ধউর মৌজার সরকারি জমি মিশন হাউজিং, উত্তরণ হাউজিং এবং রুহামা হাউজিং কোম্পানি দখলে নেয়। উদ্ধার হওয়া জমির খতিয়ানের সিএস ও এস এ- ১৭৬, আরএস- ৫০৫। ঢাকা মহানগর জরিপের রূপান্তরিত ১২৩১ নং দাগে জমির পরিমাণ ০.৮৯০০ একর, ১২৮৫ নং দাগে জমির পরিমাণ- ০.৩৯৩২ একর এবং ১২৯১ নং দাগে জমির পরিমাণ- ০.২০১২ একর। ৩টি দাগে মোট জমির পরিমাণ ১.৪৮৪৪ একর। ভূমির বর্তমান আনুমানিক বাজার মূল্য ১৮ আঠারো কোটি টাকা। 

ঢাকা জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান জানান, সরকারি সম্পত্তি রক্ষায় জেলা প্রশাসনের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে। ঢাকা জেলার সব সরকারি স্বার্থযুক্ত জমি উদ্ধার করা হবে।

বিডি প্রতিদিন/ সালাহ উদ্দীন

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর