সোমবার, ১২ ডিসেম্বর, ২০১৬ ০০:০০ টা

ছাত্রলীগের কমিটিতে প্রাধান্য স্থানীয়দের

রাবি ও রুয়েটে অসন্তোষ

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

গোলাম কিবরিয়া সভাপতি ও ফয়সাল আহমেদ রুনুকে সাধারণ সম্পাদক করে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) নাঈম রহমান নিবিড় সভাপতি-চৌধুরী মাহফুজুর রহমান তপুকে সাধারণ সম্পাদক করে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট) শাখা ছাত্রলীগের নতুন কমিটি করা হয়েছে।

তবে এই কমিটিতে এবারও স্থানীয়দের প্রাধান্য দেওয়া হয়েছে বলে অভিযোগ করেছেন পদবঞ্চিত নেতা-কর্মীরা। তারা জানান, ‘রাজনীতিতে সক্রিয়তা বা ফ্রেশ ইমেজ থাকা সত্ত্বেও শুধু রাজশাহীর বাইরে হওয়ায় কমিটিতে জায়গা হয়নি অনেক ত্যাগীদের।’

গতকাল বিকালে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এক বছরের মেয়াদে ঘোষিত এ কমিটির তথ্য জানানো হয়।

রাবি ছাত্রলীগের কমিটিতে জায়গা করে নেওয়া অন্য নেতা-কর্মীদের মধ্যে সহ-সভাপতি পদ পেয়েছেন, কাজী আমিনুল হক লিংকন, সৈকত হোসাইন সৈকত, মো. হাবিবুল্লাহ নিক্সন। যুগ্ম-সম্পাদক হন মিজানুর ইসলাম, ফয়েজ আহমেদ, মামুন শেখ ও শাহিনুল সরকার ডন। সাংগঠনিক সম্পাদক হয়েছেন আবদুল মোমিন, সাবরুন জামিল সুষ্ময়, এনায়েত হক রাজু ও রেজাউল করিম রাজু।

রুয়েটের কমিটিতে সহ-সভাপতি সুব্রত কুমার ঘোষ, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহমুদ হাসান মুন্না, সাংগঠনিকে ইমরান হোসাইন জনি ও রিফাত আল আমিন  সৈকতের নাম ঘোষণা করা হয়। রাবি ও রুয়েট ছাত্রলীগের নবনির্বাচিত কমিটির সভাপতি-সাধারণ সম্পাদক ছাড়াও অন্য পদ প্রাপ্তদের বেশির ভাগই স্থানীয়।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর