বুধবার, ১১ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

সন্দেহভাজন জঙ্গি খাদিজার নামে মামলা

নিজস্ব প্রতিবেদক, যশোর

যশোরে আটক সন্দেহভাজন জঙ্গি খাদিজা আক্তারের বিরুদ্ধে সন্ত্রাস দমন আইনে মামলা করেছে পুলিশ। কোতোয়ালি থানার ইন্সপেক্টর তোফায়েল আহমেদ বাদী হয়ে সোমবার রাতে মামলাটি দায়ের করেন। মামলায় খাদিজা আক্তার ছাড়াও তার স্বামী হাফিজুর রহমান সাগর ওরফে মশিউর রহমানসহ আরও অজ্ঞাত ৩/৪ জনকে আসামি করা হয়েছে।

এদিকে গতকাল বেলা আড়াইটায় খাদিজাকে যশোরের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে পুলিশ সাত দিনের রিমান্ড আবেদন করে। বিচারক মোহাম্মদ আকরাম হোসেন আগামী ১৯ অক্টোবর রিমান্ড আবেদনের শুনানির দিন নির্ধারণ করে খাদিজাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এ সময় খাদিজার সঙ্গে তার দুই বছরের ছেলেটি ছিল। বাকি দুটি মেয়েকে নানা-নানির জিম্মায় দিয়েছে পুলিশ।

উল্লেখ্য, জঙ্গি আস্তানা সন্দেহে রবিবার রাত ২টা থেকে যশোর শহরের ঘোপ নওয়াপাড়া রোড মসজিদ পাড়ার একটি চারতলা বাড়ি ঘিরে রাখে পুলিশ। ১৩ ঘণ্টা পর সোমবার বেলা ৩টায় ওই বিল্ডিংয়ের দোতলার বাসিন্দা খাদিজাকে আটক করা হয়। এ সময় তার সঙ্গে ছিল তিন শিশু সন্তান। পরে ওই বাড়ি থেকে তিনটি সুইসাইডাল ভেস্ট উদ্ধারের দাবি করে পুলিশ। বাড়িটির পাশেই বিস্ফোরণের মাধ্যমে সেগুলো নিষ্ক্রিয় করা হয়। পুলিশ পুরো অভিযানটির নাম দেয় অপারেশন মেল্টেড আইস। বাড়িটির মালিক যশোর জিলা স্কুলের শিক্ষক হায়দার আলীর স্ত্রী ইসমাত আরা। তবে তারা ওই বাড়িতে থাকেন না। পুরো বিল্ডিংয়ে ৬টি পরিবার ভাড়া থাকত।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর