শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ২৬ এপ্রিল, ২০১৮ ০০:০০ টা
আপলোড : ২৬ এপ্রিল, ২০১৮ ০২:১০

সন্ধ্যায় কালবৈশাখীর কবলে রাজধানীবাসী

বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ৭৪ কিলোমিটার

নিজস্ব প্রতিবেদক

Google News

চলতি বৈশাখ মাসে ফের কালবৈশাখীর কবলে পড়ল রাজধানীবাসী। গতকাল সন্ধ্যা সাড়ে ৭টার দিকে ঢাকায় প্রচণ্ড ঝড় শুরু হয়। এর আগে বিকালে আকাশে মেঘের ঘনঘটা ছিল না। ছিল তীব্র দাবদাহ। তবু সন্ধ্যা নাগাদ ঝড়ের সৃষ্টি হয়। সঙ্গে ছিল প্রবল বৃষ্টি। ঢাকায় ১৪ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে বলে জানায় আবহাওয়া অধিদফতর।

এদিকে আকস্মিক ঝড়ে বিপদে পড়েন অফিস-ফেরত নগরবাসী। ঝড়ের তোড়ে রাস্তায় বা খোলা জায়গায় দাঁড়ানোই যাচ্ছিল না। ফলে ভিজে একাকার হতে হয় বাড়ি ফেরার জন্য রাজপথে নামা সাধারণ মানুষকে। আতঙ্কিত মানুষ আশ্রয়ের জন্য এদিক-সেদিক ছোটাছুটি করতে থাকেন। যারা বাসাবাড়িতে ছিলেন তারাও দরজা-জানালা আটকে বাইরে থাকা প্রিয়জনের খবর নিতে ব্যস্ত হয়ে পড়েন।

তবে সন্ধ্যা ৬টার আগ পর্যন্ত বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের ওয়েবসাইটে কালবৈশাখীর সতর্কবার্তা দেওয়া ছিল। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার মধ্যে ঢাকা ও ময়মনসিংহ বিভাগের কিছু জায়গায় এবং রাজশাহী, রংপুর, সিলেট, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝড়ো হাওয়া এবং বিজলিসহ বৃষ্টি বা বজ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টি হতে পারে।

সন্ধ্যায় বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ এ কে এম নাজমুল হক বলেন, ঢাকায় কালবৈশাখীর সময় বাতাসের সর্বোচ্চ গতিবেগ ছিল ঘণ্টায় ৭৪ কিলোমিটার। বৃষ্টি হয়েছে ১৪ মিলিমিটার।

এই বিভাগের আরও খবর