Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : রবিবার, ১১ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা
আপলোড : ১০ নভেম্বর, ২০১৮ ২২:৪২

পাবিপ্রবিতে মিটিং মিছিল সমাবেশ বন্ধ ঘোষণা

পাবনা প্রতিনিধি

পাবিপ্রবিতে মিটিং মিছিল সমাবেশ বন্ধ ঘোষণা

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে  (পাবিপ্রবি) সব ধরনের মিটিং, মিছিল, সভা ও সমাবেশ বন্ধ ঘোষণা করা হয়েছে। গতকাল দুপুরে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের সহকারী পরিচালক মো. ফারুক হোসেন চৌধুরী স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এদিকে আগামী ১৬ নভেম্বর অনুষ্ঠিতব্য প্রথম বর্ষ ভর্তি পরীক্ষা অনিশ্চয়তার মধ্যে রয়েছে। প্রেস বিজ্ঞপ্তিতে ৫ নভেম্বর অনুষ্ঠিত রিজেন্ট বোর্ডের ৪৭তম জরুরি সভার সিদ্ধান্ত মোতাবেক বিশ্ববিদ্যালয়ের শান্তিশৃঙ্খলা রক্ষার্থে আপাতত মিটিং, মিছিল, সভা ও সমাবেশ বন্ধ ঘোষণা করা হলো। এ আদেশ পাবিপ্রবির সব ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীর জন্য প্রযোজ্য। তবে ঘটনার পর পরই যে নোটিস দেওয়া হয় বা ক্যাম্পাসে টানানো হয়, ওই নোটিসে সভা-সমাবেশ, মিছিল, মিটিং বা রাজনৈতিক কর্মকাণ্ড নিষিদ্ধের কোনো কথাই উল্লেখ ছিল না। এ বিষয়ে পাবিপ্রবির রিজেন্ট বোর্ডের ওই সভায় উপস্থিত কয়েকজনের সঙ্গে কথা বলা হলে তারা বিষয়টি নিয়ে কোনো কথা বলেননি। ভাইস চ্যান্সেলরের নিজস্ব সিদ্ধান্ত কি না জানরত চাইলেও তারা কোনো কথা বলেননি। এদিকে আগামী ১৬ নভেম্বর বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। প্রায় ৩৪ হাজার শিক্ষার্থী এই ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করার কথা থাকলেও অনিশ্চয়তার মধ্যে রয়েছে তারা।

এ বিষয়ে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক বলেন, ভাইস চ্যান্সেলর স্যারের ব্যর্থতা ঢাকতেই ক্যাম্পাসে সভা সমাবেশ বা রাজনৈতিক কর্মকাণ্ড বন্ধ করেছেন। এটি কোনোভাবেই মেনে নেওয়া যায় না।

এ বিষয়ে পাবিপ্রবির ভাইস চ্যান্সেলর ড. রোস্তম আলী ফরাজী বলেন, ক্যাম্পাসের পরিবেশ স্বাভাবিক রাখতেই এমন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। তবে ক্যাম্পাসের পরিবেশ স্বাভাবিক হলে এই নিষেধাজ্ঞা প্রত্যাহার করে নেওয়া হবে। তবে ভর্তি পরীক্ষা নির্দিষ্ট সময়ে অনুষ্ঠিত হবে বলেও জানান তিনি।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর