শিরোনাম
প্রকাশ : বুধবার, ১৩ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১২ ফেব্রুয়ারি, ২০১৯ ২৩:২৮

আধুনিক ঢাকা গড়ার প্রতিশ্রুতিতে আতিকুলের ইশতেহার

নিজস্ব প্রতিবেদক

Google News

সবাই মিলে সবার ঢাকা গড়ার স্লোগানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের উপ-নির্বাচনে ইশতেহার ঘোষণা করেছেন আওয়ামী লীগের প্রার্থী মো. আতিকুল ইসলাম। গতকাল রাজধানীর গুলশানের লেকশোর হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি তার নির্বাচনী ইশতেহার

প্রকাশ করেন। অনুষ্ঠানে আওয়ামী লীগ নেতৃবৃন্দ ছাড়াও ব্যবসায়িক, সাংস্কৃতিক ও অন্যান্য পরিমন্ডলের ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। এ সময় আতিকুল ইসলাম বলেন, ঢাকা শুধু আমার শহর নয়, এই শহর আপনারও। আমরা সবাই নিজেদের ন্যূনতম করণীয়টা করলেই আমাদের অতিকাক্সিক্ষত আধুনিক এবং প্রগতিশীল নগরী পাব। ইশতেহারে বিশুদ্ধ বাতাস ফিরিয়ে আনা, খেলাধুলা ও বিনোদনের জন্য খেলার মাঠ ও পার্ক তৈরি, ড্রেনেজ ব্যবস্থার উন্নয়ন, বহুতল ও ভূগর্ভস্থ পার্কিং কমপ্লেক্স নির্মাণ, জলাশয়-জলপথ দখলমুক্ত ও পরিচ্ছন্ন রাখা, ভেজালমুক্ত কাঁচাবাজারের জন্য প্রতিটি এলাকায় ফার্মার্স মার্কেট গঠন ও পরিচালনা, টেকসই বর্জ্য ব্যবস্থাপনা বিশেষভাবে উল্লেখযোগ্য।

 এ ছাড়া সিটি করপোরেশনের চলমান কাজগুলো সম্পন্ন করাসহ বিশদ কিছু নতুন পরিকল্পনা গুরুত্ব পেয়েছে ইশতেহারে। ইশতেহারে ডিজিটাল উদ্যোগগুলোর কথা জানিয়ে আতিকুল ইসলাম বলেন, ‘ডিজিটাল প্রযুক্তিতে ট্রাফিক সিস্টেম নিয়ন্ত্রণ, অ্যাপের মাধ্যমে নাগরিক সমস্যা সরাসরি প্রেরণ ও সমাধান, সব নগর পরিবহন ব্যবস্থার জন্য একটি ডিজিটাল-সমন্বিত ই-টিকিটিং সেবা চালু করা হবে। নাগরিক সমস্যা সমাধানে পাশাপাশি ডিজিটাল আরও নানা পদক্ষেপ থাকবে।

সংবাদ সম্মেলনের শুরুতে আতিকুল ইসলামের মেয়ে বুশরা আফরিন মঞ্চে আসেন। তার বাবা সম্পর্কে বলতে গিয়ে বলেন, বাবার মতো পরিশ্রমী মানুষ আমি খুব কমই দেখেছি। তার সবচেয়ে বড় গুণ মানুষকে একসঙ্গে নিয়ে কাজে ঝাঁপিয়ে পড়া। আশা করি আমার বাবা নগরবাসীকে সঙ্গে নিয়ে একটি আধুনিক এবং পরিচ্ছন্ন ঢাকা উপহার দিতে পারবেন।

এই বিভাগের আরও খবর