Bangladesh Pratidin || Highest Circulated Newspaper
শিরোনাম
প্রকাশ : সোমবার, ১ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা
আপলোড : ১ এপ্রিল, ২০১৯ ০০:২৯

বনানীর অগ্নিকাণ্ড থলের বিড়াল বেরিয়ে গেছে

------- ড. হাছান মাহমুদ

নিজস্ব প্রতিবেদক

বনানীর অগ্নিকাণ্ড থলের বিড়াল বেরিয়ে গেছে

বনানীর অগ্নিকান্ডে থলের বিড়াল বেরিয়ে গেছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ।  তিনি বলেন, ১৮তলা ভবনের অনুমোদন নিয়ে আরও পাঁচতলা বাড়ানো হয়েছে। বর্ধিত পাঁচতলার মালিক বিএনপির কুড়িগ্রাম জেলার সভাপতি ও কেন্দ্রীয় বিএনপির সদস্য তাসবিরুল ইসলামকে গ্রেফতার করা হয়েছে। এ বিষয়ে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও রিজভী সাহেব কী বলবেন। বনানীতে আগুন লাগার পর বিএনপি সংবাদ সম্মেলন করে বলেছে, দেশে গণতন্ত্র না থাকায় সেখানে আগুন লেগেছে। আগুনের

সঙ্গে গণতন্ত্রের কী সম্পর্ক। পুরান ঢাকায় আগুন লাগার পরও তারা একই কথা বলেছিল। গতকাল বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত মহান স্বাধীনতা দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের স্টিয়ারিং কমিটির সভাপতি অভিনেত্রী সারাহ বেগম কবরীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন বিএফইউজের সভাপতি মোল্লা জালাল, ঢাকা মহানগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক আখতার হোসেন, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দসৈনিক রফিকুল আলম, অভিনেত্রী ফারহানা আমিন নতুন, জোটের সাধারণ সম্পাদক অরুন সরকার রানা, কণ্ঠশিল্পী এস ডি রুবেল প্রমুখ।

হাছান মাহমুদ বলেন, বিএনপি অভিযোগ করছে অগ্নিনির্বাপণ যন্ত্র না কিনে, সমরাস্ত্র কিনছে। বিএনপির কাছে আমার প্রশ্ন, তাহলে কি আমাদের সমরাস্ত্র কিনতে হবে না। বিশ্বের সঙ্গে প্রতিযোগিতায় আমাদের সেনাবাহিনী শান্তিরক্ষার ক্ষেত্রে উদাহরণ সৃষ্টি করেছে। নিজেদের প্রয়োজনেই আমাদের সেনাবাহিনীকে শক্তিশালী করতে হবে। তিনি বলেন, আমি মনে করি তাসবিরুলের বিরুদ্ধে বিএনপির সাংগঠনিক ব্যবস্থা নেওয়া উচিত। আপনারা সেটি না করে রাজনীতিকরণ করার চেষ্টা করছেন। রাজনীতিকরণ না করে সবাই মিলে আর্তপীড়িতদের পাশে দাঁড়াই। তথ্যমন্ত্রী বলেন, ২০০৮ সালে বাংলাদেশে ফায়ার স্টেশন ছিল ২০৪টি, এখন ফায়ার স্টেশন ৪০২টি। জনবল ছিল ৪৩৭৭ জন, বর্তমানে ১০ হাজার ৮৮০ জন। বর্তমান আওয়ামী লীগ সরকার ৪৯টি ক্যাটাগরিতে অগ্নিনির্বাপণ সরঞ্জাম কিনছে। ফায়ার সার্ভিসকে আরও আধুনিকায়ন করার কাজ করে যাচ্ছে।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর