শনিবার, ৫ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ টা

ফুটপাথে অবৈধ স্থাপনা থাকলেই নিলাম

-ডিএনসিসি মেয়র

নিজস্ব প্রতিবেদক

ফুটপাথ ও সড়কে নির্মাণসামগ্রী, অবৈধ স্থাপনা পাওয়া গেলে তা নিলামে দেওয়া হবে বলে ঘোষণা দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। আগামীকাল থেকে সংস্থাটির ১০টি জোনে  ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে  অভিযান পরিচালনার নির্দেশ দিয়েছেন মেয়র। রাস্তাকে নাগরিকদের ব্যবহারের জন্য ও দখলমুক্ত করতেই এমন নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান মেয়র।  রাস্তার দখল উচ্ছেদে নামার পূর্বপ্রস্তুতি হিসেবে আয়োজিত ভার্চুয়াল সভায়  কর্মকর্তাদের এ নির্দেশনা দেন মেয়র।

সভায় অন্যান্যের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা, সচিব রবীন্দ্রশ্রী বড়–য়া, প্রধান সম্পত্তি কর্মকর্তা মোজাম্মেল হক, প্রধান রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ আবদুল হামিদ মিয়া ও সব আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা উপস্থিত ছিলেন।

সভায় মেয়র আতিকুল ইসলাম বলেন, জনপ্রতিনিধি হিসেবে প্রতিটি ওয়ার্ডের কাউন্সিলরকে সঙ্গে নিয়ে এসব অভিযান পরিচালনা করতে হবে। একই সঙ্গে স্থায়ী বা অস্থায়ী কোনো দোকান বা অবকাঠামো ইত্যাদি পাওয়া গেলে তৎক্ষণাৎ তা ভাঙতে অভিযানে পে-লোডার, বুলডোজারসহ প্রয়োজনীয় সামগ্রী সঙ্গে নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন মেয়র। দখলের সঙ্গে জড়িত কাউকেই ছাড় দেওয়া হবে না। বাধা দিলে শাস্তিসহ মালামাল জব্দ করে প্রকাশ্যে নিলামে দেওয়া হবে। ওই অর্থ সিটি করপোরেশনের তহবিলে জমা হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর