শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ২৭ অক্টোবর, ২০২০ ০০:০০ টা
আপলোড : ২৬ অক্টোবর, ২০২০ ২৩:৩৩

বিএসইসিতে অভিযোগ

ফরটিস ইন্ডিয়া ও এএফসি হেলথের ভুল বোঝাবুঝি

নিজস্ব প্রতিবেদক

শেয়ারবাজারে তালিকাভুক্তির জন্য ইনিশিয়াল পাবলিক অফার (আইপিও) অনুমোদনপ্রাপ্ত এএফসি হেলথের বিরুদ্ধে বিভ্রান্তিকর তথ্য চিঠি দিয়েছে ফরটিস হেলথস্টাফ ও এসকর্টস হার্ট ইনস্টিটিউট অ্যান্ড রিসার্চ সেন্টার। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) কাছে দেওয়া ভারতীয় দুই প্রতিষ্ঠানের অভিযোগটি মূলত ভুল বোঝাবুঝির কারণে হয়েছে বলে দাবি করেছে এএফসি হেলথ। সংশ্লিষ্ট প্রতিষ্ঠান দুটি চিঠিতে অভিযোগ করেছে এএফসির হেলথের সঙ্গে তাদের কোনো চুক্তি হয়নি। এএফসি হেলথ লিমিটেড বিএসইসিকে জানিয়েছে, ভারতীয় প্রতিষ্ঠান দুটি ব্যবস্থাপনা কর্তৃপক্ষের ভুল বোঝাবুঝির কারণে এমন ভিত্তিহীন অভিযোগ করেছে।

 প্রকৃতপক্ষে, ২০১৭ সালের ১০ মে এএফসি হেলথের সঙ্গে ১২ বছরের চুক্তি হয় ফরটিস হেলথস্টাফের সঙ্গে। যা এখনো বহাল আছে। চুক্তি অনুযায়ী ফরটিস ইন্ডিয়ার কিছু সার্ভিস দেওয়ার বাধ্যবাধকতা ও ব্র্যান্ড ব্যবহারের অনুমতি রয়েছে। তবে বার বার ব্যবস্থাপনা কর্তৃপক্ষ পরিবর্তনের কারণে ফরটিস ইন্ডিয়া বিএসইতে এই অভিযোগ করেছে। সর্বশেষ মালয়েশিয়াভিত্তিক আইএইচএইচ গ্রুপ ফরটিস ইন্ডিয়ার মালিকানা স্বত্ব কিনে নেয়। নতুন ব্যবস্থাপনা কর্তৃপক্ষ বিষয়টি পুরোপরি না জেনেই বিএসইসিতে অভিযোগ করেছে।

উল্লেখ্য, বিএসইসির ৭৪০তম সভায় এএফসি হেলথ লিমিটেডের প্রাথমিক গণপ্রস্তাব অনুমোদন দেয়। কোম্পানিটি অভিহিত মূল্যে শেয়ার ইস্যু করে ১৭ কোটি টাকা সংগ্রহ করবে। এএফসি হেলথ ২০১৮-১৯ অর্থবছরে শেয়ারপ্রতি মুনাফা (ইপিএস) ছিল ১ টাকা ৪৭ পয়সা। শেয়ারপ্রতি সম্পদ (এনএভি) ১৩ টাকা ১৩ পয়সা।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর