বৃহস্পতিবার, ৪ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ টা

বিদেশি মিডিয়া ভাড়া করে দেশবিরোধী অপপ্রচারে একটি চিহ্নিত চক্র

-তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, একটি চিহ্নিত চক্র বিদেশি মিডিয়ার স্লট ভাড়া নিয়ে দেশবিরোধী অপপ্রচার করছে। বাংলাদেশ থেকে যারা পলাতক, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে যাদের বিচার হচ্ছে, তারা এখন বিদেশি গণমাধ্যমের স্লট ভাড়া নিয়ে বানোয়াট প্রতিবেদন প্রকাশ করছে। তারা অর্থবিত্ত দিয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত।  গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে  ‘একুশের চেতনায় বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

সংগঠনের উপদেষ্টা ব্যারিস্টার জাকির আহম্মদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন টয়েলের সঞ্চালনায় এতে বক্তব্য দেন নূরুল আমিন রুহুল এমপি, আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট বলরাম পোদ্দার, তারেক শামস হিমু, এম এ করিম, সাংবাদিক রফিকুল ইসলাম রনি, মানিক লাল ঘোষ, জিন্নাত আলী জিন্নাহ, অরুণ সরকার রানা প্রমুখ।

ড. হাছান মাহমুদ বলেন, যারা যুদ্ধাপরাধীদের বাঁচানোর চেষ্টা করেছে, মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদের সংখ্যা নিয়ে যারা প্রশ্ন তুলেছিল, দেশের স্বনামধন্য একজন আইনজীবীর ইহুদি জামাতাসহ স্বাধীনতাবিরোধী জামায়াত চক্র, তারা এখন তাদের অর্থবিত্ত দিয়ে বিভিন্ন আন্তর্জাতিক মিডিয়ার স্লট ভাড়া করে সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। সাম্প্রতিক সময়ে বিভিন্ন মিডিয়ায়, সামাজিক যোগাযোগমাধ্যমে কিছু প্রতিবেদন সে অপচেষ্টারই প্রতিফলন মাত্র। ভুল ও অসত্য তথ্য কাট-পেস্ট করে যে ধরনের প্রতিবেদন প্রচার করা হচ্ছে তা আসলে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র ছাড়া কিছু নয়।

তথ্যমন্ত্রী বলেন, আওয়ামী লীগের ভিত্তি ও আওয়ামী লীগের নেতৃত্বে এ সরকারের ভিত্তি তৃণমূলে প্রোথিত। সুতরাং এ ছোটখাটো কাতুকুতু দিয়ে লাভ হবে না। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ সঠিকভাবে করোনা মোকাবিলায় সমর্থ হয়েছে, এটি অনেকের গাত্রদাহ। এ জন্যই তারা এ ঘৃণ্য নতুন খেলায় মেতে উঠেছে। কিন্তু এ খেলা খেলে কোনো লাভ হবে না। যেসব ষড়যন্ত্র হচ্ছে সেগুলো ভেস্তে যাবে।

 

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর