শিরোনাম
প্রকাশ : মঙ্গলবার, ৯ মার্চ, ২০২১ ০০:০০ টা
আপলোড : ৯ মার্চ, ২০২১ ০০:০৮

৪১তম বিসিএস পরীক্ষা পেছানোর দাবি

১৯ মার্চ তারিখ ঘোষণা করেছে পিএসসি

নিজস্ব প্রতিবেদক

৪১তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা পেছানোর দাবি জানিয়েছেন এ পরীক্ষার অপেক্ষায় থাকা একদল চাকরি প্রার্থী। গতকাল ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ দাবি জানান তারা। বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খোলার পর শিক্ষার্থীদের টিকার আওতায় এনে পরীক্ষার তারিখ পুনর্নির্ধারণের দাবি তুলেছেন তারা। আগামী ১৯ মার্চ এই পরীক্ষার তারিখ ঘোষণা করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। সংবাদ সম্মেলনে ৪১তম বিসিএস পরীক্ষার্থীদের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন ইয়াসি শামীম ওসমান। এ সময় পরীক্ষার্থী তানভীর হোসেন, মাহবুবুর রহমান, তানভীর মেহেদী প্রমুখ উপস্থিত ছিলেন।

ইয়াসি শামীম ওসমান বলেন, আমরা যারা বিভিন্ন বিশ্ববিদ্যালয়, কলেজের শিক্ষার্থী, যারা আবাসিক হলে থাকি, তারা বেশ কিছু যৌক্তিক কারণে এই পরীক্ষাটি পিছিয়ে দেওয়ার অনুরোধ  জানাই। পরীক্ষার তারিখ হল খোলা ও ভ্যাকসিনেশন   কার্যক্রমের সঙ্গে সমন্বয় করে পুনর্নির্ধারণের দাবি জানাই।  কারণ, করোনাভাইরাসের নতুন ধরন ও সংক্রমণের ঊর্ধ্বগতির মধ্যে শিক্ষার্থী ও তাদের পরিবার ঝুঁকিতে পড়ার আশঙ্কা    রয়েছে। আমাদের দেশসহ বিভিন্ন দেশের টিকা নেওয়ার পরও আক্রান্ত এমনকি মৃত্যুর ঘটনাও ঘটছে। বাংলাদেশেও করোনার প্রকোপ ফের বাড়তে শুরু করেছে। বিসিএস পরীক্ষার্থীসহ অভিভাবকরা দেশজুড়ে ছোটাছুটি করলে করোনা পরিস্থিতির অবনতি হওয়ার আশঙ্কা রয়েছে।

পরীক্ষা পেছানোর দাবিতে এর আগে মানববন্ধন এবং সরকারি কর্ম কমিশন (পিএসসি) ও শিক্ষা মন্ত্রণালয়ে স্মারকলিপিও দিয়েছেন বলে জানান এ পরীক্ষার্থীরা।


আপনার মন্তব্য

এই বিভাগের আরও খবর