শিরোনাম
প্রকাশ : বুধবার, ২৬ মে, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৬ মে, ২০২১ ০১:৪২

ঐক্যবদ্ধ আন্দোলন ছাড়া মুক্তি নেই : মান্না

নিজস্ব প্রতিবেদক

Google News

নাগরিক ঐক্যের আহ্‌বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, বাঁচতে হলে ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই। বাংলাদেশে এখন কেউ নিরাপদ নয়। এই সরকার দেশকে বসবাসের অযোগ্য করে তুলেছে। গতকাল জাতীয় প্রেস ক্লাবে বাংলাদেশ মফস্বল সাংবাদিক অ্যাসোসিয়েশনের (বিআরজেএ) এক বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন। কারাবন্দী সাংবাদিকদের নিঃশর্ত মুক্তিসহ সাংবাদিকদের বিরুদ্ধে দায়ের করা সব মামলা প্রত্যাহারের দাবিতে এ সমাবেশের আয়োজন করা হয়। বিআরজেএ’র চেয়ারম্যান সাখাওয়াত হোসেন ইবনে মঈন চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি কামাল উদ্দিন সবুজ, বিএফইউজের মহাসচিব নুরুল আমিন রোকন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কাদের গনি চৌধুরী, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, ডিইউজের সাবেক সভাপতি কবি আবদুল হাই শিকদার প্রমুখ বক্তব্য রাখেন। মাহমুদুর রহমান মান্না বলেন, সম্মিলিত আন্দোলনের কারণে সরকার সাংবাদিক রোজিনা ইসলামকে মুক্তি দিতে বাধ্য হয়েছে।

রুহুল আমিন গাজীসহ আটক সাংবাদিকদের মুক্ত করতে হলে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে। সরকারের জুলুম থেকে মুক্তি পেতে হলে রাজপথে নামতে হবে।

তিনি বলেন, সাংবাদিকদের ওপর যে নির্যাতন শুরু হয়েছে সরকারের সঙ্গে ঐক্য করে এতে মুক্তি মিলবে না। সাংবাদিকদের অধিকার আদায়ের আন্দোলন এক প্ল্যাটফরমে না এলে নির্যাতন বন্ধ হবে না। কিছু লোক হয়তো সরকারের কাছ থেকে অবৈধ সুযোগ-সুবিধা নিতে পারবেন। যেভাবে সাগর-রুনি হত্যার বিচারের আন্দোলনকে বিকিয়ে দিয়ে কেউ কেউ সুবিধা নিয়েছেন। এদের একদিন জবাব দিতে হবে। চিরদিন অন্ধকার থাকবে না। সুদিন অবশ্যই ফিরবে। সেই সুদিনের সাক্ষী হতে মানুষের মুক্তির আন্দোলনে এখনই শরিক হওয়ার শ্রেষ্ঠ সময়।

এই বিভাগের আরও খবর