শিরোনাম
প্রকাশ : বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১ ০০:০০ টা
আপলোড : ২৪ জুন, ২০২১ ০১:৩৬

জামিন জালিয়াতির ঘটনায় আইনজীবী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক

Google News

মারধর ও বিস্ফোরক দ্রব্য আইনে বগুড়ার এক মামলায় ‘ভুয়া আগাম জামিন’ আদেশ তৈরির ঘটনায় করা মামলায় ঢাকা জজ কোর্টের আইনজীবী রাজু আহমেদ রাজীবকে গ্রেফতার করা হয়েছে।

বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী ও বিচারপতি কে এম হাফিজুল আলমের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চকে গতকাল বিকালে এ তথ্য জানায় রাষ্ট্রপক্ষ। ‘ভুয়া আগাম জামিন’ আদেশের বিষয়টি নজরে এলে হাই কোর্টের একই বেঞ্চ গত ২৪ ফেব্রুয়ারি স্বতঃপ্রণোদিত রুলসহ আদেশ দেয়।

এরই ধারাবাহিকতায় গতকাল সকালে হাইকোর্ট দুই সপ্তাহের মধ্যে আসামিদের গ্রেফতার করে আগামী ১২ জুলাই আদালতে প্রতিবেদন দাখিল করতে তদন্ত কর্মকর্তাকে নির্দেশ দেয়। শুনানিকালে আদালত বলেছে, ‘যদি জালিয়াত চক্রকে ধরা না যায়, তাহলে বিচারক ও আইনজীবী থাকার দরকার কি? কেননা তারা সিল বানিয়ে রায় ও আদেশ দিচ্ছে। জালিয়াত চক্রকে কেন ধরা যাচ্ছে না?

 তাদের ধরতে হবে ও আইনের আওতায় আনতে হবে।’ পরে গতকাল বিকালে আইনজীবী রাজু আহমেদ রাজীব গ্রেফতার হন।

গত ২৪ ফেব্রুয়ারি হাই কোর্ট জাল-জালিয়াতির ওই ঘটনা অনুসন্ধান করে প্রতিবেদন দিতে সিআইডিকে নির্দেশ দেয়। অনুসন্ধান প্রতিবেদন ৯ জুন আদালতে দাখিল করা হয়। সিআইডির অনুসন্ধান প্রতিবেদনে দু’জন আইনজীবীসহ চারজন জড়িত থাকার কথা বলা হয়। এরই ধারাবাহিকতায় গতকাল সকালে ‘ভুয়া আগাম জামিন’ আদেশ তৈরির ঘটনায় করা ওই মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক মো. সুলতান হোসেন আদালতে হাজির হন। আদালতে তিনি বলেন, ওই মামলায় আইনজীবীর সহকারী মো. সোহাগ শেখকে ৯ মে গ্রেফতার করা হয়েছে। তার স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে অনেকের নাম এসেছে। অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে। শুনানি নিয়ে আদালত ১২ জুলাই পরবর্তী দিন রাখেন। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সামিরা তারাননুম রাবেয়া।

 

এই বিভাগের আরও খবর