রবিবার, ২৫ জুলাই, ২০২১ ০০:০০ টা
একনজরে

পদ্মা সেতুর পিলারে ধাক্কায় ফেরির মাস্টার-সুকানি পুলিশ হেফাজতে

মাদারীপুর প্রতিনিধি

পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারে ফেরির ধাক্কা লাগার ঘটনায় রো রো ফেরি শাহ জালালের ইনচার্জ ইনল্যান্ড মাস্টার আবদুর রহমান ও সুকানি সাইফুল ইসলামকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে।

গতকাল সকালে বাংলাবাজার ঘাট এলাকা থেকে তাদের পুলিশ হেফাজতে নেওয়া হয়। তবে দিনভর জিজ্ঞাসাবাদ করা হলেও তারা গ্রেফতার কি না- সে বিষয় পুলিশ নিশ্চিত করেনি। পুলিশ সূত্রে জানা গেছে, পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারে ফেরি শাহ জালালের ধাক্কার ঘটনায় গত শুক্রবার রাতে মাদারীপুরের শিবচর থানায় একটি জিডি করা হয়। জিডি করেন সেতু বিভাগের নির্বাহী প্রকৌশলী  দেওয়ান মো. আবদুুল কাদের। জিডিতে উল্লেখ করা হয়, শিবচরের বাংলাবাজার থেকে মুন্সীগঞ্জের লৌহজং শিমুলিয়ার উদ্দেশে ছেড়ে আসে রো রো ফেরি শাহ জালাল। পথে ফেরির ধাক্কায় পদ্মা সেতুর ১৭ নম্বর পিলারের পাইল ক্যাপের উপরিভাগ ও সাইড ক্ষতিগ্রস্ত হয়। জিডিতে আরও উল্লেখ করা হয়, এর আগেও এমন ঘটনা ঘটেছে। লিখিত ও মৌখিকভাবে সচেতনতার সঙ্গে  ফেরি চলাচলের জন্য বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষকে জানানো হয়েছে।

 এমন ঘটনায় প্রাণহানিও ঘটতে পারে, পদ্মাসেতুর নিরাপত্তাও বিঘিœত হতে পারে। ফেরির ফিটনেস ছিল কিনা, চালকের যথাযথ যোগ্যতা, শারীরিক সুস্থতা বা অবহেলা ছিল কিনা এসব বিষয়ে তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা বলা হয়েছে জিডিতে।

এই জিডির পরই গতকাল সকালে দুই কর্মচারীকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশি হেফাজতে নেওয়া হয়। শিবচর থানার ওসি মিরাজ হোসেন জানান, শুক্রবার রাত ৯টার দিকে জিডিটি নথিভুক্ত করে এসআই আমির হোসেনকে তদন্ত কর্মকর্তা হিসেবে নিযুক্ত করা হয়েছে।

মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুন বলেন, ‘আটককৃতদের জিজ্ঞাসাবাদ চলছে। জিজ্ঞাসাবাদের ভিত্তিতেই পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।’

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর