শনিবার, ৩০ অক্টোবর, ২০২১ ০০:০০ টা

পরিকল্পিতভাবে দেশের ভাবমূর্তি নষ্টের চেষ্টা করা হয়েছিল : আইনমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, কুমিল্লার ঘটনাটি পরিকল্পিত ষড়যন্ত্র। এর মাধ্যমে দেশের ভাবমূর্তি নষ্টের চেষ্টা করা হয়েছিল। আমি দুঃখিত, কয়েক জায়গায় এ ঘটনা ঘটেছে। তবে এটি দেশের সার্বিক চিত্র নয়। গতকাল সকালে আখাউড়া উপজেলা পরিষদ মিলনায়তনে ভারত সরকারের দেওয়া অ্যাম্বুলেন্স প্রদান অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় আইনমন্ত্রী আনিসুল হক আরও বলেন, বাংলাদেশ কখনই সাম্প্রদায়িক রাজনীতিকে প্রশ্রয় দেবে না। বঙ্গবন্ধু আমাদের যে সংবিধান উপহার দিয়েছেন, সে সংবিধানের কথাগুলো অক্ষরে অক্ষরে পালন করা হবে।  তিনি আরও বলেন, ১৯৭১ সালের ৬ ডিসেম্বর বাংলাদেশকে স্বাধীন রাষ্ট্র হিসেবে ভারত প্রথম স্বীকৃতি দেয়। আমরা বাঙালি, আমাদের দুঃসময়ে যারা সাহায্য করেন, আমরা তাদের কখনো ভুলি না। তিনি বলেন, যতদিন পর্যন্ত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ জীবিত থাকবে, যতদিন পর্যন্ত বাংলাদেশ জীবিত থাকবে, ততদিন পর্যন্ত আমাদের সাম্প্রদায়িক সম্প্রীতিও জীবিত থাকবে। অ্যাম্বুলেন্স উপহার দেওয়ায় তিনি ভারত সরকারকে ধন্যবাদ জানান।

ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত উদ দৌলা খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকায় নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দুরাইস্বামী।

দুরাইস্বামী বলেন, চলতি বছর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ সফরকালে বাংলাদেশকে ১০৯টি অ্যাম্বুলেন্স উপহার দেওয়ার প্রতিশ্রুতি দেন। যার অংশ হিসেবে এই অ্যাম্বুলেন্সগুলো দেওয়া হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর