বৃহস্পতিবার, ৪ নভেম্বর, ২০২১ ০০:০০ টা

সিআইডির জালে ধরা সেই বিকাশ কর্মকর্তা

নিজস্ব প্রতিবেদক

প্রতারক চক্রকে তথ্য দিয়ে লাখ লাখ টাকা হাতিয়ে নেওয়ার সুযোগ করে দেওয়ার অভিযোগে মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠান বিকাশের সাবেক কর্মকর্তা তানভীরকে আটক করা হয়েছে। এ ছাড়া এসব অপরাধে সম্পৃক্ত থাকার অভিযোগে আরও ছয়জনকে আটকের কথা জানিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গতকাল রাজধানীর মালিবাগে সিআইডি কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়েছে। সংবাদ সম্মেলনে সিআইডির সিরিয়াস ক্রাইমের বিশেষ পুলিশ সুপার সাইদুর রহমান খান বলেন, তানভীর নতুন এজেন্টদের তথ্য প্রতারক চক্রকে দিতেন। বিনিময়ে শিটপ্রতি পেতেন ১৫-২০ হাজার টাকা। আর প্রতারক চক্র বিভিন্ন লোভনীয় প্রস্তাবে এজেন্টদের টাকা হাতিয়ে নিত। তানভীরকে গাজীপুরের টঙ্গী পূর্বথানা এলাকায় অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়। তিনি জানান, গ্রেফতার তানভীর ২০১২ সালে টেরিটরি ম্যানেজার হিসেবে বিকাশে যোগ দেন। পরে তিনি ঢাকা, নেত্রকোনা, গাজীপুর ও কিশোরগঞ্জে দায়িত্ব পালন করেন। ওই সময় টাকার বিনিময়ে বিকাশ এজেন্টদের নম্বরের তালিকা দিতেন। ওই নম্বরের তালিকা ধরে এজেন্টদের কল দিয়ে প্রতারকরা অফারের কথা বলে টাকা হাতিয়ে নিতেন।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সম্প্রতি টাঙ্গাইলের সখীপুর উপজেলার তক্তারচালা বাজারের বিকাশ এজেন্ট রাসেল ও তার পাশের দোকানদার চিত্তরঞ্জনকে প্রতারকরা কল দিয়ে নিজেদের বিকাশ কর্মকর্তা পরিচয় দেন। এরপর বিভিন্ন অফারের কথা বলে তাদের কাছ থেকে ওটিপি ও পিন কোড নিয়ে ৪ লাখ ৪৮ হাজার টাকা হাতিয়ে নেন। এ ঘটনায় গত ৩ মার্চ ভুক্তভোগীরা সখীপুর থানায় মামলা করেন। পরে মামলাটি সিআইডির সিরিয়াস ক্রাইম শাখা তদন্ত শুরু করে। তদন্তকালে প্রতারক চক্রের ছয়জনকে গ্রেফতার করে সিআইডি। আসামিদের মধ্যে তিনজন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। জবানবন্দিতে প্রতারক চক্রের সদস্যরা তাদের সহযোগী হিসেবে তানভীরের নাম উল্লেখ করেন।

জানা গেছে, তানভীরের বিরুদ্ধে নানান অপরাধমূলক কর্মকান্ডে জড়িত থাকার অভিযোগ ওঠায় তাকে বরখাস্ত করেছে বিকাশ।

সিআইডির আরেকটি সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, ঝালকাঠিতে পারভীন আক্তার নামের একজন নারীকে শ্বাসরোধে হত্যার পর খালে ফেলে দেন তার স্বামী তানজিল হাওলাদার। ঘটনার ২০ দিন পর তানজীল হাওলাদারকে মঙ্গলবার ঢাকার কেরানীগঞ্জ থেকে গ্রেফতার করা হয়েছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর