শুক্রবার, ২৮ জানুয়ারি, ২০২২ ০০:০০ টা

খুলনায় স্কুল-কলেজ বন্ধ কোচিং সেন্টার খোলা

জেলা প্রশাসনের অভিযান, ১০ মামলায় জরিমানা আদায়

নিজস্ব প্রতিবেদক, খুলনা

খুলনায় করোনা পরিস্থিতিতে স্কুল-কলেজসহ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকলেও খোলা রয়েছে কোচিং সেন্টার, মেডিকেল ব্যাচ ও কিন্ডারগার্টেন। বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষকরা কোচিং ব্যবসায় জড়িত থাকায় শিক্ষার্থীদের সেখানে আসতে বাধ্য করা হয়। এতে করোনাঝুঁকির মধ্যে রয়েছে কোমলমতি শিশুরা।

জানা যায়, করোনা সংক্রমণ বৃদ্ধি পেলে ২১ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত স্কুল - কলেজসহ শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার।

কিন্তু খুলনা মহানগরীতে অধিকাংশ কোচিং সেন্টারের প্রধান ফটকে    তালা লাগিয়ে ভিতরে চলছে পাঠদান। অনেক শিক্ষক তাদের প্রাইভেট ব্যাচগুলো আগের     স্থান থেকে সরিয়ে কৌশলে নিজের কিংবা শিক্ষার্থীর বাসায় ক্লাস নিচ্ছেন। করোনায় বন্ধ হয়ে যাওয়া কিন্ডারগার্টেনও ব্যবহৃত হচ্ছে কোচিং সেন্টার হিসেবে।

জানা যায়, নগরীর আহসান আহমেদ রোডে সিটি ল কলেজের বিপরীত গলিতে, শামসুর রহমান রোড, বাবুখান রোড, খানজাহান আলী রোড (রয়্যাল মোড় থেকে পিটিআই পর্যন্ত), টি বি বাউন্ডারি রোড, ইউসুফ রোড (মির্জাপুর)সহ সোনাডাঙ্গা, দৌলতপুর, খালিশপুরে চলছে  রমরমা কোচিং ব্যবসা।

এদিকে করোনা পরিস্থিতিতে নির্দেশনা অমান্য করে সশরীরে কোচিং সেন্টার পরিচালনার অভিযোগে গতকাল নগরীতে ১০টি মামলায়  সাড়ে ১৬ হাজার টাকা জরিমানা করেছে  ভ্রাম্যমাণ আদালত।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট দেবাশীষ বসাক ও শারমিন জাহান লুনা ভ্রাম্যমাণ আদালতে কোচিং সেন্টারগুলোয় সশরীরে উপস্থিতিতে স্বাস্থ্যবিধি অমান্য  ও লাইসেন্সবিহীন কোচিং সেন্টার পরিচালনায় এ  জরিমানা  করেন।

এ সময় কোচিং সেন্টারগুলোকে সরকারি নির্দেশ মেনে নির্দিষ্ট সময় পর্যন্ত বন্ধ রাখার এবং লাইসেন্স গ্রহণ করে তাদের কার্যক্রম পরিচালনার জন্য বলা হয়।

খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. সাদিকুর রহমান খান জানান, নগরীতে নির্দেশনা অমান্য করে কিছু কোচিং সেন্টার কৌশলে চালু রাখা হয়েছে। করোনা সংক্রমণ প্রতিরোধে ভ্রাম্যমাণ আদালতে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হচ্ছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর