শনিবার, ২ এপ্রিল, ২০২২ ০০:০০ টা

রাজধানীর যানজট আমাদের সৃষ্টি : মেয়র আতিক

নিজস্ব প্রতিবেদক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, রাজধানীর যানজট নিরসন এক দিনের বিষয় নয়, এ যানজট আমাদেরই সৃষ্টি। পরিকল্পনা ছাড়া প্রকল্পভিত্তিক কাজ করতে গিয়ে রাজধানীর এ অবস্থা হচ্ছে। গতকাল গুলশানে বিচারপতি সাহাবুদ্দীন পার্কে দেশের অন্যতম ক্ষুদ্র ঋণ অর্থায়নকারী প্রতিষ্ঠান শক্তি ফাউন্ডেশনের ৩০তম বর্ষপূর্তি অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। মেয়র বলেন, যাতায়াত ব্যবস্থার উন্নতি করতে গিয়ে এলিভেটেড এক্সপ্রেসওয়ে বা মেট্রোরেলের নিচে যে পিলারগুলো রয়েছে সেগুলোও যানজট সৃষ্টির অন্যতম কারণ। যানজট নিরসনে প্রাকৃতিক পথ বিশেষ করে নদীপথে যোগাযোগ ব্যবস্থার উন্নতি করার ওপর জোর দেন তিনি।

অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. মো. ফরাসউদ্দিন, মাইক্রো ক্রেডিট অথরিটির ভাইস চেয়ারম্যান মো. ফসিউল্লাহ, শক্তি ফাউন্ডেশনের চেয়ারম্যান মাহবুবা আক্তার, ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক হুমায়রা ইসলাম, উপ-নির্বাহী পরিচালক ইমরান আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে গতকাল আরেকটি অনুষ্ঠানে গুলশান-২ এ ইতালি দূতাবাস পার্কে ওই দূতাবাসের আয়োজনে বাংলাদেশ ও ইতালির মধ্যে বন্ধুত্বের ৫০ বছর উদযাপন উপলক্ষে ‘ভিনটেজ কার এবং বাইক শো’ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, ‘শিশুদের ভালোবাসতে হবে। শিশুদের সময় দিতে হবে। তাদের ইতিহাস ও ঐতিহ্য সম্পর্কে জানাতে হবে। পার্ক, খেলার মাঠ ও বিনোদন স্থানগুলোতে শিশুদের জন্য আলাদা কর্নারসহ তাদের সুরক্ষার ব্যবস্থা নেওয়া হয়েছে। পার্কগুলোতে শিশুদের জন্য ইউরোপ থেকে আমদানি করে বিভিন্ন খেলার সামগ্রী সরবরাহ করা হবে।’

তিনি বলেন, ‘দুর্ভাগ্যবশত, আমরা আমাদের অনেক ঐতিহাসিক নিদর্শন হারিয়ে ফেলেছি। বিশ্বের প্রতিটি দেশই তাদের ঐতিহ্য সংরক্ষণ করে। এটা খুবই গুরুত্বপূর্ণ। ভবিষ্যৎ প্রজন্ম ইতিহাস ও ঐতিহ্য থেকে শিক্ষা গ্রহণ করবে। এখানে প্রদর্শিত গাড়িগুলো অনেক আকর্ষণীয় গল্প ও ইতিহাস বহন করে।’ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলম।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর