শুক্রবার, ৩০ সেপ্টেম্বর, ২০২২ ০০:০০ টা

সেদিন বেশি দূরে নয় যেদিন দেশ ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত হবে : তোফায়েল

ভোলা প্রতিনিধি

সেদিন বেশি দূরে নয় যেদিন দেশ ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত হবে : তোফায়েল

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, সেদিন বেশি দূরে নয়, যেদিন বাংলাদেশ ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত দেশে রূপ নেবে। তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে উন্নয়নের রোল মডেল। বাংলাদেশের গ্রামগুলো আজ শহরে পরিণত হয়েছে। প্রতিটি গ্রাম আজ আলোকিত। আমরা পদ্মা সেতু তৈরি করেছি। কর্ণফুলী ট্যানেলের কাজও দ্রুত এগিয়ে চলছে। প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা উন্নয়নের পথে এগিয়ে চলেছি। আরও অনেক দূর এগিয়ে যাব। আওয়ামী লীগ সরকারের এসব উন্নয়ন বিএনপি দেখে না। গতকাল দুপুরে ভোলার পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় সভা ও পূজামন্ডপগুলোতে আর্থিক অনুদান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তোফায়েল আহমেদ এসব কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, জাতির জনক বঙ্গবন্ধুর দুটি স্বপ্ন ছিল। এক. বাংলাদেশ স্বাধীন করা। দুই. ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়ে তোলা।

প্রথমটি জাতির জনক করে গেছেন। দ্বিতীয়টি করার জন্য বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ উন্নয়নশীল দেশে উন্নীত হয়েছে।

 সেদিন বেশি দূরে নয়, যেদিন ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত বাংলাদেশ হবে ইনশাআল্লাহ। তোফায়েল আহমেদ বলেন, মহান স্বাধীনতা যুদ্ধের সময় আমরা সবাই একসঙ্গে যুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। আমাদের স্লোগান ছিল- ‘জাগো জাগো বাঙালি জাগো’। ‘বীর বাঙালি অস্ত্র ধর, বাংলাদেশ স্বাধীন কর। কে হিন্দু, কে মুসলিম সেই ভেদাভেদ ছিল না। সাম্প্রদায়িক সম্প্রীতির মধ্য দিয়েই বাংলাদেশের জন্ম। আজও আমরা সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখেছি। আমাদের ধর্মের দিক থেকে কেউ মুসলিম, কেউ হিন্দু। কিন্তু মনের দিক থেকে আমরা সবাই এক। আমাদের ঈদে হিন্দু ভাইয়েরা আসে। তাদের পূজায় আমরা যাই।

ভোলা জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি গৌরাঙ্গ চন্দ্র দের সভাপতিত্বে তোফায়েল আহমেদের শহরের গাজীপুর রোডের বাসভবনে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ সময় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মইনুল হোসেন বিপ্লব, জেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি গৌরাঙ্গ চন্দ্র দেসহ পূজা উদযাপন পরিষদের নেতৃবৃন্দ। মতবিনিময় সভায় জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আবদুল মমিন টুলু, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সম্পাদক জহুরুল ইসলাম নকিব, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম গোলদার, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ মো. ইউনুছ প্রমুখ উপস্থিত ছিলেন। সভা শেষে তোফায়েল আহমেদ ব্যক্তিগত তহবিল থেকে সদর উপজেলার প্রতিটি মন্ডপের জন্য ৪০ হাজার টাকা করে উপহারস্বরূপ প্রদান করেন।

সর্বশেষ খবর