রবিবার, ১৩ নভেম্বর, ২০২২ ০০:০০ টা

কৃষিকে অগ্রাধিকার দিয়ে কাজ করছে সরকার : পরিকল্পনামন্ত্রী

হবিগঞ্জ প্রতিনিধি

কৃষিকে অগ্রাধিকার দিয়ে কাজ করছে সরকার : পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, কৃষিকে সর্বাত্মক অগ্রাধিকার দিয়ে কাজ করছে সরকার। কৃষকের ভাগ্যোন্নয়ন হলে দেশের উন্নতি হবে। শহরের সুযোগ-সুবিধা গ্রামকে দিতে হবে। গতকাল দুপুরে হবিগঞ্জের লাখাই উপজেলা প্রাঙ্গণে ৫ হাজার ২৪০ জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে কৃষি প্রণোদনার সার, বীজ বিতরণ উদ্বোধন ও কৃষক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মন্ত্রী আরও বলেন, সংকট মোকাবিলায় সরকারপ্রধান দেশের বড় বড় উন্নয়ন প্রকল্প কমানোর নির্দেশ দিয়েছেন। সরকারি কর্মকর্তাদের এখন গাড়ি দেওয়া হচ্ছে না। তবে কৃষকদের যেন উন্নয়নের কেন্দ্রে রাখা হয় সেই নির্দেশনা দিয়েছেন তিনি।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মিন্টু চৌধুরীর সভাপতিত্বে এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. আবু জাহির, উপজেলা চেয়ারম্যান মুশফিউল আলম আজাদ, জেলা কৃষি সম্প্রসারণ অধিদফতরের উপ-পরিচালক কৃষিবিদ নূরে আলম সিদ্দিকী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আলমগীর চৌধুরী, লাখাই উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শরীফ উদ্দিন।

লাখাই উপজেলা কৃষি বিভাগ ও উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে লাখাই উপজেলার ছয়টি ইউনিয়নের ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে ২০২২-২৩ অর্থবছরে রবি মৌসুমে গম, সূর্যমুখী, চিনাবাদাম, সয়াবিন এবং রাসায়নিক সার প্রণোদনা বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন পরিকল্পনামন্ত্রী। বিপুলসংখ্যক কৃষক-কৃষানিসহ লাখাই উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা এতে উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর