শনিবার, ৩ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

জনসভায় খালেদা জিয়ার যাওয়া অলীক চিন্তা : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

জনসভায় খালেদা জিয়ার যাওয়া অলীক চিন্তা : তথ্যমন্ত্রী

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বেগম খালেদা জিয়া সাজাপ্রাপ্ত আসামি। তিনি আদালতে জামিন পাননি। বঙ্গবন্ধুকন্যার বদান্যতায় তিনি কারাগারের বাইরে ঘরে আছেন। তাই ১০ ডিসেম্বর বিএনপির জনসভায় বেগম খালেদা জিয়ার যাওয়া না যাওয়ার আলোচনা অবাস্তব ও অলীক চিন্তা। গতকাল চট্টগ্রামের সরকারি হাজী মুহাম্মদ মুহসীন কলেজের রিইউনিয়ন ফেস্টে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। চট্টগ্রামের নেভী কনভেনশন হলে রিইউনিয়ন ফেস্টের আয়োজন করে মুহসীন কলেজ অ্যালামনাই অ্যাসোসিয়েশন। সরকারি মুহসীন কলেজ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি ও চট্টগ্রাম চেম্বারের সভাপতি মাহবুবুল আলম সভায় সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক। ড. হাছান মাহমুদ প্রশ্ন করে বলেন, বিএনপি সোহরাওয়ার্দী উদ্যান বাদ দিয়ে নয়াপল্টনে সমাবেশ করতে চাচ্ছে কেন? সোহরাওয়ার্দী উদ্যান কেন তাদের পছন্দ নয়, এটিও একটা প্রশ্ন? দুটি কারণে তারা সেখানে যেতে চায় না।

 প্রথমত, নয়াপল্টনের সামনে বড়জোড় ৫০ হাজার মানুষ ধরে। অর্থাৎ তাদের জনসভায় যে ৫০ হাজারের বেশি মানুষ হবে না এটি তারা নিশ্চিত। দ্বিতীয় কারণটি হচ্ছে, সোহরাওয়ার্দী উদ্যানে জাতির স্বাধীনতার ডাক দিয়েছিলেন। সেখানেই পাকিস্তানি সেনাবাহিনী আত্মসমর্পণ করেছিল। সেই ময়দান তাদের পছন্দ নয়।

চট্টগ্রামে প্রধানমন্ত্রীর জনসভার প্রস্তুতি বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ বলেন, এ উপলক্ষে পুরো চট্টগ্রামে সাজ সাজ রব পড়ে গেছে। এটি স্মরণকালের একটি বৃহত্তম জনসভা হবে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর