শনিবার, ১০ ডিসেম্বর, ২০২২ ০০:০০ টা

প্রতিশ্রুতি নেই মাদক সন্ত্রাস চাঁদাবাজির বিরুদ্ধে

আওয়ামী লীগ-জাপা প্রার্থীর নির্র্বাচনী ইশতেহার ঘোষণা

নিজস্ব প্রতিবেদক, রংপুর

প্রতিশ্রুতি নেই মাদক সন্ত্রাস চাঁদাবাজির বিরুদ্ধে

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে প্রতীক বরাদ্দের পরপরই হেভিওয়েট দুই মেয়র প্রার্থী আওয়ামী লীগের অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া ও জাতীয় পার্টির মোস্তাফিজার রহমান মোস্তফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। মোস্তফা ৩১ দফা ও ডালিয়া ২৯ দফা ইশতেহার ঘোষণা করলেও মাদক, সন্ত্রাস, চাঁদাবাজি বন্ধের কোনো প্রতিশ্রুতি নেই কারও ইশতেহারে। দুজনই আগামীতে সিটি করপোরেশনের উন্নয়নে কী কী করবেন তার ফিরিস্তি তুলে ধরেছেন। সেই সঙ্গে দুজনই শ্যামাসুন্দরী খাল ঘিরে উন্নয়নের পরিকল্পনার কথা বলেছেন।

গতকাল দুপুরে কলেজ রোডের নিজ নির্বাচনী কার্যালয়ে ইশতেহার ঘোষণা করেন মোস্তাফিজার রহমান মোস্তফা। ইশতেহারে শ্যামাসুন্দরী খালকে গুরুত্ব দিয়ে ৩১টি বিষয় তুলে ধরেন। এর মধ্যে উল্লখযোগ্য হচ্ছে- সিটি করপোরেশনে নাগরিক সেবা প্রদানের জন্য জমি অধিগ্রহণ করে আধুনিক নগর ভবন নির্মাণ। চিকলী পার্ককে আধুনিকায়ন, মাস্টারপ্লান চূড়ান্ত, বর্জ্য থেকে বিদ্যুৎ উৎপাদন, প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠানের সামনের রাস্তায় জেব্রা ক্রসিং, বর্ধিত ১৮টি ওয়ার্ডে স্বাস্থ্যসেবা নিশ্চিতকরণ, নগরবাসীর নিরাপত্তায় আরও সিসি ক্যামেরা স্থাপন, টেকসই উন্নয়ন পরিকল্পনা গ্রহণ, হকার পুনর্বাসন ও কর্মসংস্থানের ব্যবস্থা, নবাবগঞ্জ বাজার আধুনিকায়ন, মশক নিধন ও জলাবদ্ধতা দূরীকরণ, সিটির প্রবেশমুখে দৃষ্টিনন্দন গেট নির্মাণ ইত্যাদি।

ইভিএম নিয়ে শঙ্কা আছে কি না- এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, এটি একটি মেশিন। এর পেছনে যারা থাকে তারাই অনিয়ম করতে পারে, তবে এখন পর্যন্ত এ ধরনের কোনো আশঙ্কা নেই।

এর পরপরই আওয়ামী লীগের প্রার্থী অ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া মহানগর আওয়ামী লীগ কার্যালয়ে তাঁর ইশতেহার ঘোষণা করেন। ইশতেহারে নগরীতে মাস্টারপ্ল্যান করে পরিকল্পিত উন্নয়ন, জলাবদ্ধতা নিরসন, বেকারত্ব দূরীকরণ, যানজট সমস্যা থেকে উত্তরণ, সড়কে শৃঙ্খলা ফিরিয়ে আনাসহ নানা অগ্রাধিকার পরিকল্পনার কথা জানিয়ে ২৯ দফা ইশতেহার ঘোষণা করেন। ইশতেহারে ডালিয়া আরও বলেন, শ্যামাসুন্দরী খালের দুই পাশে মাটি ভরাট করে উঁচু করা হয়েছে, সেগুলো ওয়ানওয়ে রাস্তা তৈরি করবেন যাতে রিকশা, অটোরিকশা চলাচল করতে পারে। স্থানীয় সরকারের আওতায় যে স্কুল-কলেজগুলো আছে সেগুলো উন্নয়নের চেষ্টা করবেন। নারীদের কাজের সুযোগ আরও বাড়ানোর চেষ্টা করা হবে, বেকারত্ব ঘোচাতে কাজ করবেন। করপোরেশনের মধ্যে পাঁচটি ফায়ার সার্ভিস স্টেশন স্থাপন করার কথাও বলেন তিনি। এ সময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সভাপতি সফিয়ার রহমান সফি, সাধারণ সম্পাদক তুষারকান্তি মন্ডল, সহসভাপতি আবুল কাশেম, দিলশাদ ইসলাম মুকুল, যুগ্মসাধারণ সম্পাদক নওশাদ রশিদ, উপদফতর সম্পাদক আবু সাদাত শাওন, মহানগর যুবলীগের সভাপতি সিরাজুম মনির বাশার, সাধারণ সম্পাদক মুরাদ হোসেন, মহানগর মহিলা লীগের সাধারণ সম্পাদক ইশমত আরা বর্ণা, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মেহেদী হাসান রণি প্রমুখ। তাজহাট থানা আওয়ামী লীগের সভাপতি ইমাদ মিয়া, হারগাছ থানা আওয়ামী লীগের সভাপতি রেজাউল ইসলাম রেজা প্রমুখ।

প্রতীক পাওয়ার পর মোস্তাফিজার রহমান মোস্তফা কেরামত আলী (রহ.)-এর মাজার জিয়ারত শেষে পল্লীনিবাসে জাতীয় পার্টির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের কবর জিয়ারত করে আনুষ্ঠানিক নির্বাচনী প্রচারণা শুরু করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর