সোমবার, ১৬ জানুয়ারি, ২০২৩ ০০:০০ টা

বসুন্ধরা রেডিমিক্সের তৃতীয় প্লান্ট উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

বসুন্ধরা রেডিমিক্সের তৃতীয় প্লান্ট উদ্বোধন

বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান গতকাল বসুন্ধরা আবাসিক এলাকার পি-ব্লকে ঢাকার বৃহত্তম রেডিমিক্স প্লান্ট উদ্বোধন করেন -বাংলাদেশ প্রতিদিন

বসুন্ধরা রেডিমিক্স অ্যান্ড কনস্ট্রাকশন ইন্ডাস্ট্রিজ লিমিটেড কংক্রিট পণ্য উৎপাদনের জন্য ঢাকার বৃহত্তম রেডিমিক্স প্লান্ট চালু করেছে। এটি বসুন্ধরা রেডিমিক্সের তৃতীয় প্লান্ট। গতকাল বসুন্ধরা গ্রুপের ভাইস চেয়ারম্যান সাফওয়ান সোবহান বসুন্ধরা আবাসিক এলাকার পি-ব্লকে এ প্লান্টের উদ্বোধন করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বসুন্ধরা রেডিমিক্সের উপদেষ্টা ও বুয়েটের সাবেক অধ্যাপক ড. সৈয়দ ফখরুল আমিন। এ সময় বসুন্ধরা রেডিমিক্স, বসুন্ধরা মাল্টি ট্রেডিং ও টগি সার্ভিসেসের চিফ অপারেটিং অফিসার (সিওও) মীর্জা মুজাহিদুল ইসলাম, মার্কেটিং অ্যান্ড বিজনেস ডেভেলপমেন্ট (এইচওডি) তৌফিক হাসান, এইচওডি, অডিট মো. ইলিয়াস হোসেন, চিফ ইঞ্জিনিয়ার বিশ্বজিৎ ধর, হেড অব প্লান্ট অপারেশন শিশির কুমার বিশ্বাস, এইচওডি, এসসিএম-ফরেন খিজির আহমেদ, ডিজিএম, এসসিএম-লোকাল সীমান্ত বিশ্বাস, এজিএম ও ইনচার্জ-সেলস মাসুদুল হকসহ প্রতিষ্ঠানটির বিভিন্ন স্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। বসুন্ধরা রেডিমিক্সের প্রথম প্লান্টটি ২০২২-এর জানুয়ারিতে কেরানীগঞ্জের হাসনাবাদে এবং দ্বিতীয় প্লান্ট ২০২২-এর সেপ্টেম্বরে নারায়ণগঞ্জের কাঞ্চনে চালু করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে বসুন্ধরা রেডিমিক্সের উপদেষ্টা অধ্যাপক ড. সৈয়দ ফখরুল আমিন বলেন, ‘রেডিমিক্স প্লান্টটি নির্মাণকাজের যত কাছাকাছি হয় ততই ভালো। বসুন্ধরা আবাসিকে এখন বৃহৎ কনস্ট্রাকশনের কাজ চলছে এবং বসুন্ধরার পার্শ্ববর্তী এলাকাগুলোতেও অনেক কাজ চলছে ও চলবে। এসব এলাকাগুলো থেকে এই প্লান্টের দূরত্ব খুবই কম এবং ট্রাফিক জ্যামের ঝামেলাও নেই। তাই খুব সহজে এখান থেকে মানসম্পন্ন কংক্রিট সরবরাহ করা যাবে। চিফ অপারেটিং অফিসার (সিওও) মীর্জা মুজাহিদুল ইসলাম বলেন, ‘দেশের অন্যতম বৃহৎ ও ঢাকার বৃহত্তম রেডিমিক্স প্লান্ট এখন বসুন্ধরা আবাসিক এলাকায়। মানসম্পন্ন পণ্য সাশ্রয়ী মূল্যে দ্রুত সময়ের মধ্যে বসুন্ধরা এলাকাসহ আশপাশের এলাকাগুলোতে  আমরা ডেলিভারি দিতে পারব এই প্ল্যান্টের মাধ্যমে। এ প্ল্যান্টটিতে প্রতি ঘণ্টায় ২৪০ ঘনমিটার কংক্রিট উৎপাদন করা যাবে। তিনি বলেন, ‘সর্বাধুনিক ইকুইপমেন্ট, ট্রান্সপোর্টসহ আমাদের যেসব লজিস্টিক সুবিধা রয়েছে তাতে দৈনিক দুই থেকে আড়াই লাখ সিএফটি (কংক্রিট ভরা টিউব) রেডিমিক্স কংক্রিট আমরা ক্রেতাদের ডেলিভারি দিতে পারব।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর