শুক্রবার, ৩ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

সিলেটে শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে মুক্ত হলেন শিক্ষক

নিজস্ব প্রতিবেদক, সিলেট

ঢাকার বনানী থানায় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) দায়ের করা মামলায় সিলেটের গোলাপগঞ্জের এক শিক্ষককে গ্রেফতার করেছিল পুলিশ। পরে শিক্ষার্থীদের বিক্ষোভের মুখে তাকে ছেড়ে  দেওয়া হয়েছে। ওই শিক্ষকের দাবি, তিনি মামলার ব্যাপারে কিছুই জানেন না। মিথ্যা তথ্য দিয়ে কেউ তাকে ফাঁসিয়েছে। গতকাল দুপুরে দেবব্রত চৌধুরী নামের ওই শিক্ষককে থানা থেকে ছেড়ে দেওয়া হয়। তিনি গোলাপগঞ্জ উপজেলার সরকারি এমসি একাডেমি স্কুল অ্যান্ড কলেজের ইংরেজি বিষয়ের শিক্ষক। 

শিক্ষক আটকের খবর পেয়ে শিক্ষার্থীরা গতকাল সকাল ১০টায় থানার সামনে গিয়ে সিলেট-জকিগঞ্জ সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করে। এ সময় সড়কের উভয় পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। বিক্ষোভের এক পর্যায়ে পুলিশ ওই শিক্ষককে ছেড়ে দেয়।

গোলাপগঞ্জ থানার ওসি মো. রফিকুল ইসলাম জানান, বিটিআরসি কর্তৃপক্ষের একটি মামলায় শিক্ষক দেবব্রত চৌধুরীকে আটক করে থানায় নিয়ে আসা হয়েছিল। পরে বিটিআরসি কর্মকর্তারা তাদের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলাপ করে শিক্ষককে ছেড়ে দিতে বলেন। নির্দেশনা পাওয়ার পর শিক্ষককে থানা থেকে ছেড়ে দেওয়া হয়।

আটক শিক্ষক দেবব্রত চৌধুরীর দাবি, এই মামলার বিষয়ে তিনি কিছু জানেন না। মামলায় তাকে ফাঁসানো হয়েছে বা এ ব্যাপারে কোনো ভুল তথ্য দেওয়া হয়েছে। তদন্ত করে সঠিক অপরাধীকে খুঁজে বের করার দাবি জানান তিনি।

সর্বশেষ খবর