রবিবার, ১২ ফেব্রুয়ারি, ২০২৩ ০০:০০ টা

ফুলের পসরা সাজিয়েছেন ব্যবসায়ীরা

বসন্তবরণ ও ভালোবাসা দিবস

নিজস্ব প্রতিবেদক, রংপুর

ফুলের পসরা সাজিয়েছেন ব্যবসায়ীরা

রংপুরে বসন্তবরণ ও ভালোবাসা দিবসকে সামনে রেখে ফুল ব্যবসায়ীদের ব্যস্ততা বেড়েছে। দুদিনে বাগান মালিক ও ব্যবসায়ীরা প্রায় অর্ধকোটি টাকার ফুল বিক্রি করবেন এমনটাই আশা করছেন। অনেক ব্যবসায়ী ফুলে ক্যাপ পরিয়ে রেখেছেন। বিক্রির ২/৩ দিন আগে ক্যাপ খুলে তা বিক্রি করবেন। গতকাল দুপুরে নগীর চিড়িয়াখানা সড়কে ফুল বিক্রির মার্কেটে গিয়ে দেখা গেছে ব্যবসায়ীদের ব্যস্ততা। 

জানা গেছে, বসন্তবরণ ও ভালোবাসা দিবসকে ঘিরে রংপুরে ফুলের চাহিদা বেড়ে যায় কয়েকগুণ। সারা বছর টুকটাক করে ফুলের ব্যবসা চললেও ব্যবসা জমজমাট হয় পয়লা ফাল্গুন ও ভালোবাসা দিবসে।

১০ বছর আগেও ফুলের এমন কদর ছিল না।  সময় পল্টানোর সঙ্গে সঙ্গে এখন সর্বত্রই ফুলের কদর বেড়েছে। ব্যবসায়ীরা লাল  গোলাপ, রজনীগন্ধা, গাঁদা, কসমস, ডালিয়া, টিউলিপ, কালো গোলাপ, ঝুমকা লতা, গাজানিয়া, চন্দ্রমল্লিকাসহ বিভিন্ন ফুলের পসরা সাজিয়ে বসে আছেন।

পহেলা ফাল্গুন, ভালোবাসা দিবস ছাড়াও  সামনে রয়েছে  একুশে ফেব্রুয়ারি। এই ৩টি দিবসকে সামনে রেখে বাগান মালিক ও ব্যবসায়ীদের দম ফেলার ফুসরত নেই। ফুল ব্যবসায়ী সমিতির সভাপতি ফিরোজ শাহ বলেন,  বসন্ত ও ভালোবাসা দিবসে প্রতিটি গোলাপ মানভেদে ২০ থেকে ৪০ টাকায় বিক্রি হবে। রংপুরের  ফুল ঢাকাসহ দেশের অন্যান্য স্থানেও পাঠানো হয়। আবার যশোর থেকে রংপুরে ফুল আসে। সব মিলিয়ে দেখা গেছে পাইকার, বাগান মালিক ও ব্যবসায়ীরা ফুল নিয়ে বাড়তি বিক্রি ও বাড়তি আয়ের জন্য ব্যস্ত রয়েছেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর