শুক্রবার, ৩ মার্চ, ২০২৩ ০০:০০ টা

বসুন্ধরা টিস্যুর ব্র্যান্ড অ্যাম্বাসাডর হলেন চঞ্চল চৌধুরী

নিজস্ব প্রতিবেদক

বসুন্ধরা টিস্যুর ব্র্যান্ড অ্যাম্বাসাডর হলেন চঞ্চল চৌধুরী

প্রতি প্যাক বসুন্ধরা টিস্যু বিক্রি থেকে এক টাকা ব্যয় হয় অটিজমগ্রস্ত শিশুর জীবনমান উন্নয়নে। এ উদ্দেশ্যে গড়ে তোলা হয়েছে বসুন্ধরা স্পেশাল চিলড্রেন ফাউন্ডেশন। হয়েছে আধুনিক স্কুল ও ডরমেটরি। বসুন্ধরা গ্রুপের এই মহতী উদ্যোগের সঙ্গে এবার যোগ দিলেন খ্যাতিমান অভিনেতা চঞ্চল চৌধুরী। আগামী এক বছরের জন্য বসুন্ধরা টিস্যুর ব্রান্ড অ্যাম্বাসাডর হিসেবে চুক্তিবদ্ধ হয়েছেন দুই বাংলার জনপ্রিয় এই অভিনেতা। গতকাল বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থিত সানফ্লাওয়ার রেস্টুরেন্টে আনুষ্ঠানিকভাবে চঞ্চল চৌধুরীর সঙ্গে বসুন্ধরা গ্রুপের চুক্তি স্বাক্ষর সম্পন্ন হয়। বসুন্ধরা গ্রুপের পক্ষে চুক্তিপত্রে স্বাক্ষর করেন গ্রুপের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) মোস্তাফিজুর রহমান। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বসুন্ধরা স্পেশাল চিলড্রেন ফাউন্ডেশনের ইনচার্জ মেজর মোহসিনুল করিম (অব.), বসুন্ধরা পেপার মিলস লিমিটেডের হেড অব মার্কেটিং মোহাম্মদ আলাউদ্দিন, হেড অব ডিভিশন (মার্কেটিং এবং বিজনেস ডেভেলপমেন্ট) মো. তৌফিক হাসানসহ প্রতিষ্ঠানের অন্যান্য ঊর্ধ্বতন কর্মকর্তা এবং বসুন্ধরা টিস্যুর কমিউনিকেশন এজেন্সি এমপাওয়ার-এর প্রতিনিধিরা।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে চঞ্চল চৌধুরী বলেন, কোনো পণ্যের ব্রান্ড অ্যাম্বাসেডর হওয়ার আগে আমাদের দেখতে হয় পণ্যটি আমরা নিজেরা ব্যবহার করি কি না, পণ্যটি মানসম্পন্ন কি না, এটা ব্যবহারে মানুষকে উৎসাহিত করা নৈতিক হবে কি না। এ ক্ষেত্রে বলব, বহু আগে থেকে আমার ঘরে বসুন্ধরা টিস্যু ব্যবহার হয়। তিনি বলেন, এই টিস্যু প্রতি প্যাকেট বিক্রির টাকা থেকে এক টাকা অটিজম শিশুর কল্যাণে ব্যয় হয়। এজন্য বসুন্ধরা গ্রুপ স্পেশাল চিলড্রেন ফাউন্ডেশন করেছে। এমন মহৎ উদ্যোগের সঙ্গী হতে পেরে আমি গর্বিত। অটিজম শিশুদের নিয়ে মানুষের মধ্যে ভুল ধারণা আছে। এজন্য এ শিশুরা সমাজে অবহেলিত। আমার দ্বারা ১০ জন মানুষ যদি অটিজম শিশুদের ব্যাপারে সচেতন হয়, সেটাই আমার প্রাপ্তি। ‘মানুষ মানুষের জন্য’- কথাটি আমরা ভুলেই যেতে বসেছি। আমাদের সবার উচিত যার যার জায়গা থেকে মানুষের কল্যাণে কাজ করা।

অনুষ্ঠানে জানানো হয়, বসুন্ধরা টিস্যুর ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে এক বছরের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন চঞ্চল চৌধুরী। অস্বাস্থ্যকর চর্চাসহ যে কোনো অশুদ্ধ চিন্তাভাবনার বিরুদ্ধে ছাড় না দেওয়ার অব্যাহত অভিযানে ব্র্যান্ডটির বেশ কিছু কাজে সরাসরি অংশগ্রহণ করবেন তিনি।

বসুন্ধরা গ্রুপের ডিএমডি মোস্তাফিজুর রহমান বলেন, বসুন্ধরা টিস্যু দীর্ঘ সময় ধরে নানান রকম অশুদ্ধতার বিরুদ্ধে কাজ করে যাচ্ছে। সেখানে আমাদের সামাজিক দায়বদ্ধতার একটি বিশেষ ক্ষেত্র হচ্ছে অটিজমগ্রস্ত শিশুদের উন্নয়নে কাজ করা। সাধারণ মানুষের মধ্যে অনেকেই অটিজম সম্পর্কে না জেনে তাদের বিরূপ ধারণা থেকে অটিজমগ্রস্ত শিশু ও তাদের অভিভাবকদের সঙ্গে স্বাভাবিক আচরণ করতে ব্যর্থ হন। তাই এমন শিশুদের প্রয়োজনীয় শিক্ষা ও প্রশিক্ষণ দেওয়ার পাশাপাশি, এখন আমরা কাজ করছি সব নাগরিককে এ বিষয়ে আরও সচেতন করতে। ২০ বছরের বেশি সময় ধরে বসুন্ধরা টিস্যুর প্রতি প্যাক বিক্রি থেকে এক টাকা যোগ হয় বসুন্ধরা স্পেশাল চিলড্রেন ফাউন্ডেশনের কাজে, অটিজমগ্রস্ত শিশুদের উন্নয়নে। চঞ্চল চৌধুরীর মতো একজন বহুপরিচিত ব্যক্তিত্ব আমাদের সঙ্গে যুক্ত হওয়ায় অশুদ্ধতার বিরুদ্ধে আমাদের এই লড়াই নতুন মাত্রা পাবে বলে আমার বিশ্বাস।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর