শনিবার, ৪ মার্চ, ২০২৩ ০০:০০ টা

সাত বছরে দেড় শতাধিক চুরি

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর দুই দুর্ধর্ষ গ্রিলকাটা চোরকে গ্রেফতার করেছে পুলিশ। তারা হলেন- জাকির হোসেন ওরফে জ্যাক (৪৪) ও নূর জামাল ওরফে জামাল (২৬)। এরা জ্যাক-জামাল নামেই পরিচিত। তারা কয়েক সেকেন্ডের মধ্যে তালা কেটে কয়েক মিনিটের মধ্যেই দোকান সাবাড় করে চলে যান। চুরি করা এবং চুরির মালামাল বিক্রির সুবিধার জন্য তারা পিকআপ কেনে। সেই পিকআপে ঘুরে ঘুরেই তারা চুরি করে। সাত বছরে রাজধানীতে প্রায় দেড় শতাধিক চুরি করে এই জ্যাক-জামাল জুটি। গতকাল দুপুরে রাজধানীর মোহাম্মদপুরের জাফরাবাদ থেকে তাদের গ্রেফতার করে মিরপুর থানা পুলিশ। এ সময় চুরির সরঞ্জাম এবং একটি পিকআপ জব্দ করা হয়। মিরপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসীন জানান, ছয় মাস আগে আসাদুজ্জামান নূরের নিউ মিউজিক এশিয়া নামের এক দোকান থেকে দুর্ধর্ষ চুরির ঘটনা তদন্তে উঠে আসে জ্যাক-জামালের নাম। গত বছরের ৭ সেপ্টেম্বর মিরপুর বড়বাগ পলিভিটা বেকারি এলাকায় সেই চুরিতে বিভিন্ন ব্র?্যান্ডের ২৩টি মোবাইল সেট, একটি ল্যাপটপ, ২০টি মেমোরি কার্ড, ৫০০টি রিচার্জ কার্ড, নগদ অর্থসহ আনুমানিক ১ লাখ ৫২ হাজার ৭৭৫ টাকার মালামাল চুরি করে জ্যাক-জামাল।

দুর্ধর্ষ সেই চুরির দীর্ঘ তদন্ত শেষে সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে জ্যাক-জামালকে শনাক্ত করা হয়। জ্যাক-জামালের দেওয়া তথ্যে সোহেল (৩৫) নামে আরেকজনকে গ্রেফতার করা হয়েছে। সোহেল এদের কাছ থেকে চুরি করা মালামাল কেনে।

পুলিশ জানায়, জ্যাক-জামাল চুরি করতে বের হয় রাত ২টায়। চুরি করে বাসায় ফেরে ভোর ৬টায়। এই চার ঘণ্টার মধ্যেই তারা সব চুরি করে। দুজনের মধ্যে জ্যাক গ্রিল ও তালা কাটে। গ্রিল কিংবা তালা কাটতে তার সময় লাগে সর্বোচ্চ চার সেকেন্ড। কাটার পর দোকানে ঢুকে মালামাল চুরি করে জামাল। তাদের পুরো চুরি করতে সময় লাগে মাত্র চার মিনিট। এক রাতেই তারা কয়েকটি দোকানে চুরি করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়, এক রাতে তারা সর্বোচ্চ চারটি পর্যন্ত চুরি করেছে।

এই রকম আরও টপিক

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর