বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩ ০০:০০ টা

সাংবাদিকের ওপর হামলা হলে ব্যবস্থা নেওয়া হবে : আইজিপি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল

সাংবাদিকের ওপর হামলা হলে ব্যবস্থা নেওয়া হবে : আইজিপি

সাংবাদিকের ওপর পুলিশের হামলা বা নির্যাতনের অভিযোগ পেলে সেগুলো তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেওয়ার কথা বলেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন। গতকাল বিকালে বরিশাল জেলা পুলিশ সুপার কার্যালয়ে বঙ্গবন্ধু কর্নার উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পুলিশ প্রধান এসব কথা বলেন। আইজিপি বলেন, সাংবাদিকরা পুলিশের সব কাজের পরিপূরক। দেশের জন্য সবাই একসঙ্গে কাজ করেন। সাংবাদিকদের ওপর হামলা বা নির্যাতনের কোনো অভিযোগ পেলে সেগুলো তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেওয়ার প্রতিশ্রুতি দেন তিনি। এক প্রশ্নের জবাবে আইজিপি বলেন, জাতীয় নির্বাচনের সময় নির্বাচন কমিশনের নির্দেশনা যথাযথভাবে পালন করবে পুলিশ। যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলার সক্ষমতা পুলিশের রয়েছে।

তিনি আরও বলেন, দেশে জঙ্গিবাদ মাথাচাড়া দিয়ে উঠেছিল। জিরো টলারেন্স নীতি এবং সবার ঐক্যবদ্ধ প্রচেষ্টায় আইনশৃঙ্খলার উন্নতি হয়েছে। এই পরিস্থিতি ধরে রাখতে হবে। বর্তমানে দেশে বিনিয়োগবান্ধব পরিবেশ বিরাজ করছে। যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলায় পুলিশ যথাযথ ভূমিকা পালন করবে।

এর আগে আইজিপি নগরীর রূপাতলীতে মেট্রোপলিটন পুলিশ লাইনে অস্ত্রাগার উদ্বোধন এবং বান্দ রোডে বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) কমিশনারের নতুন কার্যালয় পরিদর্শন করেন। পরে তিনি জেলা পুলিশের এক বিশেষ কল্যাণ সভায় প্রধান অতিথি হিসেবে অংশ নেন।

এ সময় বরিশাল সিটি মেয়র সাদিক আবদুল্লাহ, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট এ কে এম জাহাঙ্গীর, বরিশাল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন, বিভাগীয় কমিশনার মো. আমীন-উল আহসান, ট্যুরিস্ট পুলিশ প্রধান হাবিবুর রহমান, বরিশাল রেঞ্জ ডিআইজি এস এম আক্তারুজ্জামান, বিএমপি কমিশনার মো. সাইফুল ইসলাম, জেলা পুলিশ সুপার মো. ওয়াহিদুল ইসলাম, পুলিশ সদর দফতরের মিডিয়া বিভাগের পুলিশ সুপার মো. মনজুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান ও চেম্বার সভাপতি সাইদুর রহমান রিন্টু প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর