বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০২৩ ০০:০০ টা

নারায়ণগঞ্জে নগর ভবনের সামনে ময়লা ফেলে বিক্ষোভ

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) পরিচ্ছন্নতাকর্মীরা গতকাল বেতন বৃদ্ধিসহ ছয় দফা দাবিতে নগর ভবনের সামনে ময়লা-আবর্জনা ফেলে বিক্ষোভ করেছেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, মঙ্গলবার বিকাল ৪টায় নাসিক কার্যালয় নগর ভবন ঘেরাও করেন ৫ শতাধিক পরিচ্ছন্নতাকর্মী। তারা বাড়িঘরের ময়লা-আবর্জনা নগর ভবন প্রাঙ্গণে ফেলে রাখেন। সেখানে রাখা নাসিক কর্মকর্তাদের গাড়িতেও ময়লা নিক্ষেপ করেন বিক্ষুব্ধরা।

এক পর্যায়ে উত্তেজিত হয়ে মেয়র আইভী নগর ভবন থেকে বেরিয়ে আসেন এবং পরিচ্ছন্নতাকর্মীদের ওপর ক্ষোভ প্রকাশ করেন। এ সময় তিনি আন্দোলনরত পরিচ্ছন্নতাকর্মীদের চাকরিচ্যুত করার হুমকি দিয়ে বলেন, তোরা ভাত খাইতে পাস না, আবার দামি মোবাইল পাইলি কেমনে? বাংলাদেশ সরকার তোমাদের চাকরি স্থায়ী করে নাই। আমার মন চাইলে তোমাদের রাখতে পারি, মন না চাইলে রাখমু না। তোমাদের এখানে ময়লা ফেলার দুঃসাহস কে দিল? এ সময় গণমাধ্যমকর্মীরা ছবি তুলতে গেলেও ক্ষুব্ধ হন মেয়র আইভী। সাংবাদিকদের তিনি প্রশ্ন করেন, এখানে এমন কী হয়েছে, যে আসতে হবে?

জানা গেছে, আন্দোলনকারীদের ওয়ার্কার্স ইউনিয়নের সভাপতি শিমুল দাস ও সাধারণ সম্পাদক কিশোর লালকে চাকরিচ্যুত করার হুমকি দেন আইভী। তখন পরিস্থিতি আরও উত্তপ্ত হয়ে উঠে। একপর্যায়ে সেখান থেকে দৌড়ে কার্যালয়ের ভিতরে গিয়ে রক্ষা পান কনজারভেন্সি সুপারভাইজার শ্যামল চন্দ্র পাল ও মেয়রের ব্যক্তিগত সহকারী আবুল হোসেন।

এর আগে সোমবার বিকালে সিটি করপোরেশনের পরিচ্ছন্নতাকর্মীরা নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের বিক্ষোভ সমাবেশ করেন। তাদের দাবিগুলো হলো শ্রম আইন অনুযায়ী শ্রমিকদের নিয়োগপত্র প্রদান ও চাকরি স্থায়ীকরণ, ন্যূনতম দৈনিক হাজিরা ৬৫০ টাকা ও সিটি করপোরেশনের ট্রাক শ্রমিকদের বেতন ৭৫০ টাকা, বেতনের সমপরিমাণ উৎসব ভাতা, প্রতি ওয়ার্ডে দুজন করে ডোম নিয়োগ, বন্দর ও সিদ্ধিরগঞ্জ অঞ্চলের পরিচ্ছন্নতাকর্মীদের আবাসনের ব্যবস্থা করা, পরিচ্ছন্নতাকর্মীরা দুর্ঘটনায় নিহত হলে ৫ লাখ টাকা ক্ষতিপূরণ ও স্বাভাবিক মৃত্যুতে কাস্ট বা দাফনের জন্য ৫০ হাজার টাকা প্রদান।

 

 

সর্বশেষ খবর