মঙ্গলবার, ২১ মার্চ, ২০২৩ ০০:০০ টা

আওয়ামী লীগের নেতৃত্বে নির্বাচনে যাব না : ফখরুল

নিজস্ব প্রতিবেদক ও নীলফামারী প্রতিনিধি

আওয়ামী লীগের নেতৃত্বে নির্বাচনে যাব না : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ ও শেখ হাসিনার নেতৃত্বে নির্বাচনে যাবে না বিএনপি। এমনকি দেশে কোনো নির্বাচন হতেও দেবে না। তিনি বলেন, চুরি আর পাচার ছাড়া কিছুই করছে না বর্তমান সরকার। দ্রব্যমূল্যের কারণে মানুষ খেতে পারছে না। গতকাল দুপুরে নীলফামারী টাউন হলে সৈয়দপুর রাজনৈতিক জেলা বিএনপির দ্বিবার্ষিক সম্মেলন উদ্বোধন করে তিনি এসব কথা বলেন। আয়োজক সংগঠনের ভারপ্রাপ্ত আহ্বায়ক অ্যাডভোকেট এ এস এম ওবায়দুর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ আসাদুল হাবিব দুলু, নীলফামারী জেলা বিএনপির সভাপতি আলমগীর সরকারসহ বিএনপি নেতারা। ৯ বছর পর আয়োজিত সম্মেলনে মির্জা ফখরুল বলেন, ‘ভণ্ডামির রাজনীতির মাধ্যমে মানুষকে বিভ্রান্ত করে আওয়ামী লীগ ভিন্নভাবে বাকশাল কায়েম করছে।

বাহাত্তরে আওয়ামী লীগের করা সংবিধান কেটেছেঁটে নিজেদের মতো করে নিয়েছে উল্লেখ করে তিনি বলেন, সাংবিধানিক কমিশনের মাধ্যমে সংবিধান সংশোধন করে আগের মতো দেশ গড়তে ‘টেকব্যাক বাংলাদেশ’ স্লোগান তুলতে হবে।

বিএনপি মহাসচিব বলেন, ১০ টাকার চাল এখন ৮০ টাকা। আদানি গ্রুপের বিদ্যুৎ আনছে। ৮ টাকার বিদ্যুৎ ১৬ টাকা হবে।

মির্জা ফখরুল বলেন, শান্তিপূর্ণ ক্ষমতা হস্তান্তরের জন্য আওয়ামী লীগ ৭৩ দিন হরতাল করে তত্ত্বাবধায়ক সরকার এনেছিল। প্রথমে রাজি না হলেও মানুষের দাবির পরিপ্রেক্ষিতে খালেদা জিয়া মেনে নিয়েছিলেন। চারবার শান্তিপূর্ণ নির্বাচন হয়েছে। এখন তারা আর ভোটে জিতবে না বলে দলীয় সরকারের অধীনে নির্বাচনের ব্যবস্থা করেছে। তিনি বলেন, খালেদা জিয়া গৃহবন্দি, তারেক রহমান দেশে নেই। তাদের ফিরিয়ে এনে বাংলাদেশকে মুক্ত করতে হবে।

বিএনপি নেতাদের মুক্তি দাবি : মুন্সীগঞ্জ জেলার সাবেক শ্রীনগর উপজেলা চেয়ারম্যান আলহাজ মমিন আলী, জেলা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক আবদুল কুদ্দুস ধীরেন, শ্রীনগর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান সেলিম, বিএনপি নেতা জসিম উদ্দিন, দেলোয়ার হোসেন, আনসার আলী, আওলাদ হোসেনসহ ৫৩ জনকে ঢাকায় সামাজিক অনুষ্ঠান থেকে এবং নেত্রকোনা জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মনিরুজ্জামান দুদু, সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আয়নাল হককে বাড়ি থেকে গ্রেফতারের ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব। বিবৃতিতে তিনি অবিলম্বে গ্রেফতার নেতৃবৃন্দের বিরুদ্ধে দায়ের করা সব মিথ্যা মামলা প্রত্যাহারসহ তাদের নিঃশর্ত মুক্তি দাবি করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর