বুধবার, ১২ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

রাজধানীতে গৃহবধূর রহস্যজনক মৃত্যু

নিজস্ব প্রতিবেদক

রাজধানীর কামরাঙ্গীরচরের একটি বাসা থেকে ঝুমুর আক্তার (১৮) নামে এক গৃহবধূর লাশ উদ্ধার করেছে পুলিশ। স্বজনদের দাবি, যৌতুকের কারণে ওই নারীকে হত্যা করেছে স্বামী ও শাশুড়ি। এ ঘটনায় তার স্বামী সজল ও তার মাকে আটক করেছে কামরাঙ্গীরচর থানা পুলিশ।

সোমবার রাতে কামরাঙ্গীরচরের ইব্রাহিমনগরে এ ঘটনা ঘটে। পরে পুলিশ লাশ উদ্ধার করে গতকাল দুপুরে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে পাঠায়। ঝুমুরের গ্রামের বাড়ি ভোলার চরফ্যাশন উপজেলার চড়যমুনা গ্রামে।

ঢামেক সূত্র জানায়, দুই মাস আগে নিজেদের পছন্দে বিয়ে হয় ঝুমুর আর সজলের। বিয়ের পর থেকেই যৌতুকের জন্য ঝুমুরের ওপর শারীরিক এবং মানসিক নির্যাতন করা হতো। একপর্যায়ে ঝুমুরের স্বামী সজলকে ১ লাখ টাকা দেওয়া হয় শ্বশুরবাড়ি থেকে। এরপর ঝুমুরকে আবার মারধর করে বাবার বাসায় পাঠিয়ে দেয়। কামরাঙ্গীরচর থানার এসআই মনিরুজ্জামান বলেন, ঝুমুরের মা নুরুন্নাহার বাদী হয়ে একটি মামলা করেছেন। অভিযুক্ত স্বামী সজল ও তার মাকে আটক করা হয়েছে। ময়নাতদন্ত রিপোর্ট পেলে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে। ঝুমুরের মা নুরুন্নাহার বলেন, বিয়ের পর থেকেই যৌতুকের জন্য আমার মেয়ের ওপর জামাই-শাশুড়ি মিলে নির্যাতন চালাত। প্রথমে ১ লাখ টাকা যৌতুক দেওয়া হয়েছিল। তারপরও টাকার জন্য আমার মেয়ের ওপর নির্যাতন করত। আমি আমার মেয়ের হত্যার বিচার চাই।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর