রবিবার, ১৬ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

আওয়ামী লীগ ফের দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায় : ফখরুল

নিজস্ব প্রতিবেদক

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আওয়ামী লীগ ’৭২-৭৫ সালে তিন বছর দেশে অস্থিতিশীল পরিস্থিতি তৈরি করেছিল। তারা সে সময় একদলীয় বাকশাল কায়েম করেছিল। তারা বাংলাদেশকে আবারও ব্যর্থ রাষ্ট্রে পরিণত করতে চায়। এ থেকে মুক্তি পেতে প্রয়োজন জাতীয় ঐক্য। গতকাল বিকালে রাজধানীর লেডিস ক্লাবে জিয়াউর রহমান ফাউন্ডেশনের (জেডআরএফ) বার্ষিক সাধারণ সভা এবং দোয়া ও ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে লন্ডন থেকে ভার্চুয়ালি প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ও জেডআরএফের প্রেসিডেন্ট তারেক রহমান।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বাংলাদেশ আজকে পিছিয়ে যাচ্ছে। জিয়াউর রহমান দেশের অর্থনীতি যখন সচল করেছিলেন, দেশের মানুষ যখন পায়ে দাঁড়াচ্ছিল তখনই আওয়ামী লীগ জোর করে ক্ষমতা দখল করেছে। তিনি বলেন, সরকারের ব্যর্থতায় একের পর অগ্নিকা- ঘটছে। অথচ সরকার তার সঠিক তদন্ত না করে সব জায়গায় ষড়যন্ত্র দেখে। প্রধানমন্ত্রী বলে দিলেন যে, এসব আগুন লাগার ঘটনায় বিএনপি জড়িত কিনা তা খতিয়ে দেখতে হবে। তিনি (প্রধানমন্ত্রী) তদন্তের আগেই বলে দিলেন। তার মানে তদন্তটা সেভাবেই করতে হবে। এভাবে তারা বিএনপিকে টার্গেট করছে। ফখরুল বলেন, আওয়ামী লীগই অগ্নিসন্ত্রাসের হোতা। জনগণের অভ্যুত্থানের মাধ্যমে এদের পতন ঘটানো হবে। এরপরই আমাদের জিয়াউর রহমানের স্বপ্নের বাংলাদেশ ফিরিয়ে আনতে হবে।

জেডআরএফের নির্বাহী পরিচালক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনারের সভাপতিত্বে ও সাংবাদিক কাদের গণি চৌধুরী ও ডা. এ কে এম মাসুদ আক্তার জীতুর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, ঢাবির সাবেক প্রোভিসি অধ্যাপক আ ফ ম ইউসুফ হায়দার, সাবেক কেবিনেট সচিব এ এস এম আবদুল হালিম, দলের যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবদুল হাই শিকদার, ড্যাবের সভাপতি অধ্যাপক ডা. হারুন আল রশিদ, অ্যাবের সভাপতি প্রকৌশলী রিয়াজুল ইসলাম রিজু, ইউট্যাবের প্রেসিডেন্ট অধ্যাপক ড. এ বি এম ওবায়দুল ইসলাম, ঢাবি সাদা দলের আহ্বায়ক অধ্যাপক লুৎফর রহমান, সংস্কৃতি চর্চা পরিষদের সভাপতি আশরাফ উদ্দিন আহমেদ উজ্জল। অনুষ্ঠানে দোয়া পরিচালনা করেন অধ্যাপক ডক্টর মোহাম্মদ ছবিরুল ইসলাম হাওলাদার।

সর্বশেষ খবর