মঙ্গলবার, ২৫ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

এবারের ঈদযাত্রা ছিল স্বস্তিদায়ক : কাদের

নিজস্ব প্রতিবেদক

এবারের ঈদযাত্রা ছিল স্বস্তিদায়ক : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এবারের ঈদুল ফিতরে ঘরমুখো মানুষের জন্য ঈদযাত্রা ছিল স্বস্তিদায়ক। ঘরমুখো যাত্রীদের জন্য এর চেয়ে ঝামেলামুক্ত যাত্রা গত অনেক বছর ধরে হয়ে ওঠেনি। প্রধানমন্ত্রীও খুশি। সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে গতকাল ঈদের ছুটির পর প্রথম কর্মদিবসে মন্ত্রণালয় ও বিভাগের কর্মকর্তাদের সঙ্গে ঈদ শুভেচ্ছা বিনিময়কালে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, আমাদের শঙ্কা ছিল পদ্মা সেতুতে মোটরসাইকেল নিয়ে সমস্যা হতে পারে। আমরা সার্বিক সংকট বিবেচনায় বন্ধ রেখেছিলাম কয়েক মাস। যা নিয়ে বাইকারদের অসন্তোষ ছিল। চালুর পর আমাদের তরুণরা যে শৃঙ্খলার সঙ্গে বাইক চালিয়েছে তা অনন্য সাধারণ। 

সড়ক পরিবহনমন্ত্রী বলেন, ঈদের আগে সড়ক দুর্ঘটনা কম হলেও ঈদ পরবর্তী যাত্রায় দুর্ঘটনা অনেক বেড়ে যায়। এ সময় কঠোরভাবে শৃঙ্খলা নিশ্চিত করতে হবে। সংশ্লিষ্টদের বলব- ঢাকায় ফেরার যাত্রা যেন সুশৃঙ্খল ও নিরাপদ হয় সে জন্য আপনারা যথাসাধ্য চেষ্টা করবেন। অতীতের বিষাদ কিছু ঘটনার পুনরাবৃত্তি দিয়ে ঈদযাত্রা যেন সমাপ্ত না হয় সেটি সবাইকে লক্ষ্য রাখতে হবে। গাজীপুর রুটে বিআরটি প্রজেক্ট নিয়ে শঙ্কা ছিল। কিন্তু মানুষ নির্বিঘ্নে যাতায়াত করতে পেরেছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, এটি নির্বাচনের বছর। অনেকগুলো কাজ আমাদের রয়ে গেছে। এমআরটি লাইন-৬ এ বছর শেষ করার জন্য কাজ এগোচ্ছে। বাস র‌্যাপিড ট্রানজিট প্রকল্পে একটু পিছিয়ে ছিলাম, তবে সেটাও অনেকটা এগিয়েছে। এবার যানজটের বিড়ম্বনা সেভাবে সইতে হয়নি। কোথাও থেকে তেমন কোনো অভিযোগ আসেনি।

 

 

 

সর্বশেষ খবর