বৃহস্পতিবার, ২৭ এপ্রিল, ২০২৩ ০০:০০ টা

মা-ছেলেকে কুপিয়ে হত্যার ঘটনায় মামলা, গ্রেফতার চার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

চট্টগ্রামের কর্ণফুলী উপজেলার শিকলবাহা ইউনিয়নের মাস্টারহাট গ্রামে বাড়ির সীমানা প্রাচীর নির্মাণকে কেন্দ্র করে বিরোধের জেরে মা ও ছেলেকে কুপিয়ে হত্যার ঘটনায় মামলা দায়ের হয়েছে। গতকাল বিকালে নিহত হোসনে আরা বেগমের বড় ছেলে জাফর আহমদ (৩২) বাদী হয়ে প্রতিবেশী মো. মহসীনকে প্রধান আসামি করে ১৫ জনের নাম উল্লেখ করে কর্ণফুলী থানায় মামলা করেছেন। এ ঘটনায় পুলিশ চারজনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃতরা হলেন- আলতাজ বেগম (৬০), ছেনোয়ারা বেগম (৩৬), বাবুল মিয়া (৪০) ও খাইরুন্নেছা সুমা (১৮)। সংঘর্ষের ঘটনার পর থেকেই এলাকার পরিস্থিতি থমথমে। সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

নিহতদের ময়নাতদন্ত শেষে গতকাল বাদ মাগরিব জানাজা অনুষ্ঠিত হয়। এরপর স্থানীয় কবরস্থানে তাদের দাফন করা হয়।

মামলার বাদী জাফর আহমদ বলেন, সীমানা প্রাচীর করা নিয়ে আমার মা ও মেজো ভাইকে কুপিয়ে হত্যা করেছেন মামলার আসামিরা। এ ঘটনায় জড়িত ব্যক্তিদের গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।

কর্ণফুলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দুলাল মাহমুদ বলেন, দুজনকে খুন করার ঘটনায় চারজনকে গ্রেফতার করা হয়েছে। বাকিদেরও গ্রেফতারে অভিযান পরিচালনা করা হচ্ছে। সব আসামিকে আইনের আওতায় আনা হবে।

মামলার বিবরণে উল্লেখ করা হয়, বাড়ির সীমানা প্রাচীর নির্মাণকে কেন্দ্র করে হোসনে আরা বেগমের পরিবারের সঙ্গে প্রতিবেশী মো. মহসিন ও তার ভাই মো. মুসলিম পরিবারে গত ৫ ও ১০ এপ্রিল ঝগড়া হয়। এ ঘটনায় আদালতে মামলা করে হোসনে আরা বেগমের পরিবার। এর জেরে গত মঙ্গলবার সন্ধ্যায় আবারও দুই পক্ষে ঝগড়া হয়। একপর্যায়ে প্রতিপক্ষের লোকজন হোসনে আরা বেগম (৪৫) ও তার ছেলে পারভেজকে (৩১) পিটিয়ে ও কুপিয়ে হত্যা করে। 

এ ঘটনায় নিহত হোসনে আরা বেগমের দুই ছেলে মো. আরজু (২২) এবং মো. সিফাত (১৫) আহত হয়েছেন। তাদের চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

মামলায় এজাহারভুক্ত আসামিরা হলেন- শিকলবাহা ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড ব্লকপাড় এলাকার মো. মহসীন (৪০), মো. মোসলেম (৩৮), মো. মুরাদ (২৮), মোহাম্মদ টিপু (২২), মোহাম্মদ ইমরান (২০), আলতাজ বেগম (৬০), ছেনোয়ারা বেগম (৩৬), মো. বাবুল মিয়া (৪০), মনোয়ারা বেগম (৪২), জামাল আহমদ (৪৫), আনার আহমদ (৩৫) মো. সাজ্জাদ (২২), খাইরুন নেছা সোমা (১৮), মো. মহসীনের স্ত্রী ডেজী আক্তার (৩২) ও মো. মোসলেমের স্ত্রী জেবু আক্তার (২৫)।

সর্বশেষ খবর