সোমবার, ১ মে, ২০২৩ ০০:০০ টা

কুকুরের কামড়ে হরিণের মৃত্যু

পাথরঘাটা (বরগুনা) প্রতিনিধি

একদল কুকুরের কামড় ও ধাওয়া খেয়ে বিষখালী নদীতে ঝাঁপ দিয়েও শেষ রক্ষা হয়নি হরিণের। গতকাল দুপুর ১টার দিকে পাথরঘাটা উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ে মৃত্যুর কোলে ঢলে পড়ে সুন্দরবনের মায়াবী এই প্রাণীটি। এর আগে? সকালে উপজেলার হরিণঘাটা পর্যটন কেন্দ্রের বন সংলগ্ন নদী থেকে হরিণটিকে আহত অবস্থায় উদ্ধার করে বনবিভাগের লোকজন।

বিষয়টি নিশ্চিত করে বনবিভাগের হরিণঘাটার বিট কর্মকর্তা মো. আল-আমিন বলেন, সকাল সাড়ে ৯টার দিকে কয়েকটি কুকুরের ধাওয়া খেয়ে হরিণটি বিষখালী নদীতে ঝাঁপ দেয়। তাৎক্ষণিক সেটিকে উদ্ধার করে পাথরঘাটা উপজেলা প্রাণিসম্পদ কার্যালয়ে চিকিৎসার জন্য নেওয়া হয়। তবে দুপুর ১টার দিকে চিকিৎসাধীন অবস্থায় হরিণটি মারা যায়। প্রশাসনের নির্দেশনা অনুযায়ী মৃত হরিণটি মাটিতে পুঁতে ফেলা হয় এবং চামড়া সংরক্ষণ করা হয়েছে বলে জানান বিট কর্মকর্তা মো. আল-আমিন। এর আগে গত ২০ মার্চ দুটি ও ১২ এপ্রিল একটি মৃত হরিণ উদ্ধার করে বনবিভাগ।

এ বিষয়ে পাথরঘাটা উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. অরবিন্দ দাস বলেন, হরিণটির এক পায়ে কামড়ের চিহ্ন ছিল। পাটি ব্যান্ডেজ করার সময়ই মারা যায় প্রাণীটি। হরিণের পা ছাড়াও গলায় ও শরীরে আঘাতের চিহ্ন দেখা গেছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর