সোমবার, ১৫ মে, ২০২৩ ০০:০০ টা
সংক্ষিপ্ত

বৃক্ষরোপণে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার পাচ্ছে রাসিক

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী

বৃক্ষরোপণে বিশেষ অবদান রাখায় আবারও ‘বৃক্ষরোপণে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার-২০২১’ পাচ্ছে রাজশাহী সিটি করপোরেশন (রাসিক)। পদকসংক্রান্ত জাতীয় কমিটির সভায় চূড়ান্ত মনোনয়ন পাওয়ার বিষয়টি ইতোমধ্যে রাজশাহী সিটি করপোরেশনকে মৌখিকভাবে জানানো হয়েছে। আগামী ৫ জুন বিশ্ব পরিবেশ দিবসে ঢাকায় আনুষ্ঠানিকভাবে এই পুরস্কার প্রদান করা হবে। এ নিয়ে তৃতীয়বারের মতো ‘বৃক্ষরোপণে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার’ পেতে যাচ্ছে রাসিক। এদিকে ‘বৃক্ষরোপণে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার-২০২১’এর জন্য রাজশাহী সিটি করপোরেশন চূড়ান্ত মনোনয়ন লাভ করায় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাসিক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন।

 গতকাল এক বিবৃতিতে তিনি এই ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

বিবৃতিতে রাসিক মেয়র আরও বলেন, ‘বৃক্ষরোপণ, সবুজায়ন ও পরিবেশ উন্নয়নে সারা দেশে দৃষ্টান্ত স্থাপন করেছে রাজশাহী সিটি করপোরেশন। পরিবেশ উন্নয়নে সাফল্যের ধারাবাহিকতায় তৃতীয়বারের মতো ‘বৃক্ষরোপণে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার-২০২১’ এর জন্য চূড়ান্ত মনোনয়ন লাভ আমাদের জন্য আনন্দের ও গর্বের। এই স্বীকৃতি আমাদের পরিবেশ উন্নয়ন প্রচেষ্টাকে আরও উৎসাহিত করবে। এই অর্জন ধরে রেখে রাজশাহীকে আরও সামনের দিকে এগিয়ে নিতে চাই।’

উল্লেখ্য, এর আগে ২০০৯ ও ২০১২ সালে বৃক্ষরোপণে প্রধানমন্ত্রীর জাতীয় পুরস্কার লাভ করে রাজশাহী সিটি করপোরেশন। ২০১২ ও ২০২১ দুবার জাতীয় পরিবেশ পদক অর্জন করেছে রাসিক। এ ছাড়া পরিবেশবান্ধব শহর হিসেবে ‘এনভায়রনমেন্ট ফ্রেন্ডলি সিটি অব দ্য ইয়ার-২০২০’ সম্মাননা অর্জনের খ্যাতিও আছে এই নগরীর। বিপুল পরিমাণ বৃক্ষরোপণসহ বহুমুখী উদ্যোগের কারণে ২০১৬ সালে বাতাসে ক্ষতিকারক ধূলিকণা কমাতে বিশ্বের সেরা শহর নির্বাচিত হয় রাজশাহী।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর